Advertisement

একজনের করোনা হলে সিল হবে ২০টি বাড়ি, সংক্রমণ ঠেকাতে কড়া নির্দেশ যোগীরাজ্যের

04:51 PM Apr 05, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ঢেউয়ের থেকে করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউ আরও মারাত্মক হতে পারে বলে আগেই ইঙ্গিত দিয়েছিলেন বিশেষজ্ঞরা। দেশজুড়ে তার নমুনাও দেখা যাচ্ছে। এই অবস্থায় প্রতিটি রাজ্য নিজের মতো করে প্রস্তুতি নিচ্ছে। এর মাঝেই উত্তরপ্রদেশে (Uttar Pradesh) সংক্রমণ আটকাতে কড়া পদক্ষেপের নির্দেশিকা জারি হল।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, উত্তরপ্রদেশের মুখ্যসচিব আরকে তিওয়ারি রবিবার নির্দেশিকাটি জারি করেছেন। যেখানে বলা হয়েছে, কোথাও যদি ১ জনের করোনা ধরা পড়ে তবে ওই পরিবারের আশপাশের ২০টির বাড়ি নিয়ে এলাকা সিল করে দেওয়া হবে। যদি ২ জনেরও করোনা ধরা পড়ে তাহলে ৬০টি বাড়ি নিয়ে এলাকা সিল করবে প্রশাসন। ওই সংক্রমিত এলাকায় মানুষের যাতায়াত ১৪ দিন বন্ধ রাখা হবে।

[আরও পড়ুন: ‘শেষ ভোট যুদ্ধে’ মানুষের সমর্থন ‘প্রার্থনা’ উদয়নের, ভয় পেয়ে এমন পোস্ট বলে কটাক্ষ বিজেপির]

আবসান এলকায় যদি কোনও একজন করোনা আক্রান্ত হন তবে বিল্ডিংয়ের ওই তলাটি সিল করা হবে। আর যদি একের বেশি মানুষের মধ্যে ভাইরাসের উপস্থিতি মেলে তবে গোটা ব্লকটিই সিল করে দেওয়া হবে। প্রতিটি সংক্রমিত এলাকার জন্য একটি নজরদারি দল তৈরি করা হবে। সেই দলে স্বাস্থ্য দপ্তরের একজন কর্মী এবং স্থানীয় প্রশাসনের সদস্যরা থাকবেন। আর প্রতি ৫টি দলের জন্য এক জন সুপাভাইজার থাকবেন বলে জানিয়েছে পিটিআই।

উত্তরপ্রদেশের রবিবারই নতুন করে ৪ হাজার ১৬৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। রাজ্যের রাজধানী লখনউ-সহ কানপুর, এলাহাবাদ, বেনারস, গাজিয়াবাদ, গৌতম বুদ্ধ নগরে যে ভাবে করোন ছড়াচ্ছে সেই পরিস্থিতি পর্যালোচনা করতে রবিবার উচ্চপর্যায়ের এক বৈঠক করেন যোগী।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1615550701979-0'); });

[আরও পড়ুন: পণের দাবিতে গৃহবধূকে নগ্ন করে মারধরের অভিযোগ, ক্যামেরাবন্দি সেই দৃশ্য]

এর মাঝে সোমবারই করোনা নিজে টিকা নিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। করোনা টিকা নিয়ে যোগী বলেন, “যাঁদের টিকা নেওয়া সম্ভব তাঁরা সবাই এগিয়ে আসুন। উত্তরপ্রদেশকে করোনা মুক্ত করতে সাহায্য করুন।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next