shono
Advertisement

রেস্তরাঁর ইটালিয়ান খাবারের নাম ‘রাহুল গান্ধী’! প্রকাশ্যে আসতেই আন্দোলনের হুমকি কংগ্রেসের

জনপ্রিয়তা বাড়াতে গিয়ে বিপাকে রেস্তরাঁ।
Posted: 04:11 PM Jun 11, 2022Updated: 04:17 PM Jun 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাবারের মেনুতে রাহুল গান্ধীর (Rahul Gandhi) নাম। সঙ্গে জোড়া হয়েছে ইটালিকেও! নিছক রসিকতা করতে গিয়ে বিপাকে উত্তরপ্রদেশের এটোয়ার একটি রেস্তরাঁ। ওই রেস্তরাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপের পথে কংগ্রেস। আইনি পদক্ষেপে কাজ না হলে আগামী দিনে ওই রেস্তরাঁয় ভাঙচুরও করতে পারে হাত শিবির।

Advertisement

আসলে উত্তরপ্রদেশের এটোয়ার সিভিল লাইন্স এলাকার একটি রেস্তরাঁর মেনুতে অভিনবত্ব আনতে ব্যবহার করেছে রাহুল গান্ধীর নাম। ওই রেস্তরাঁয় ইটালিয়ান খাবারগুলির ক্যাটেগরির নাম দেওয়া হয়েছে ‘ইটালিয়ান রাহুল গান্ধী’ (Italian Rahul Gandhi) নামে। এই ইটালিয়ান রাহুল গান্ধী ক্যাটেগরির অধীনে ইটালিয়ান পাস্তা, মেক্সিকান পাস্তার মতো খাবারগুলি বিক্রি করা হচ্ছে। এছাড়াও বেশ কিছু ইটালিয়ান খাবার ওই ক্যাটেগরির অধীনে রাখা হয়েছে। রেস্তরাঁ কর্তৃপক্ষের যুক্তি শুধু জনপ্রিয়তা বাড়াতেই মেনুতে রাহুলের নাম ব্যবহার করা হচ্ছে। এর নেপথ্যে কোনওরকম রাজনীতি নেই।

[আরও পড়ুন: জেলে রাত কাটিয়ে গালাগাল ভুললেন রোদ্দুর রায়! পুলিশকে শেখাচ্ছেন ‘মোক্সাবাদ’]

যদিও রেস্তরাঁর মেনুতে এভাবে রাহুল গান্ধীর নাম ব্যবহার করার খবর প্রকাশ্যে আসতেই ক্ষোভ উগরে দিয়েছেন এটোয়ার কংগ্রেস (Congress) কর্মীরা। ওই রেস্তরাঁর বিরুদ্ধে স্থানীয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করে এসেছেন জেলা কংগ্রেস নেতৃত্ব। স্থানীয় প্রশাসন ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দিয়েছেন। প্রশাসনের তরফে ব্যবস্থা না নেওয়া হলে আগামী দিনে ওই রেস্তরাঁর বিরুদ্ধে আন্দোলনে নামারও হুমকি দিয়েছেন কংগ্রেস নেতারা।

[আরও পড়ুন: এসব বরদাস্ত করা হবে না, কঠোর ব্যবস্থা নেওয়া হবে, হাওড়ার হিংসা রুখতে কড়া বার্তা মমতার]

বস্তুত, রাহুল গান্ধীর বারবার ইটালি গমন ভারতীয় রাজনীতিতে এক গভীর রহস্যের বিষয়। বিরোধীরা এ নিয়ে লাগাতার আক্রমণ করে আসছে। কংগ্রেসের অন্দরেও অনেকে রাহুলের এই মুহুর্মুহু ইটালি গমন নিয়ে বিরক্ত। দলকে বহুবার অস্বস্তিতেও পড়তে হয়েছে। প্রাক্তন কংগ্রেস সভাপতির এই বিদেশ সফর নিয়ে সোশ্যাল মিডিয়ায় রসিকতাও কম হয় না। সেই রসিকতা করতে গিয়েই বিপাকে উত্তরপ্রদেশের ওই রেস্তরাঁ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement