shono
Advertisement

উত্তরপ্রদেশে ‘দাঙ্গাকারীদের’ধরতে পোস্টার প্রকাশ পুলিশের, ছবি দেওয়া হবে সোশ্যাল মিডিয়াতেও

অভিযুক্তদের ধরতে সাধারণ মানুষের সাহায্য চাইছে পুলিশ।
Posted: 08:02 PM Jun 15, 2022Updated: 08:33 PM Jun 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) মন্তব্য ঘিরে উত্তাল গোটা দেশ। গত শুক্রবারের হিংসায় জড়িত থাকার অভিযোগে ৫৯ জনের ছবি প্রকাশ করল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রয়াগরাজ থানা। রাজ্যের বিভিন্ন জায়গায় এই ছবি রাখা হবে। উদ্দেশ্য একটাই, তাদের চিনতে পেরে যেন গ্রেপ্তার করা যায়। প্রয়াগরাজ থানার তরফে বলা হয়েছে সোশ্যাল মিডিয়াতেও এই ছবি ছড়িয়ে দেওয়া হবে যাতে সাধারণ মানুষও অভিযুক্তদের চিনতে পারে।

Advertisement

প্রয়াগরাজের (Prayagraj) এসএসপি অজয় কুমার জানিয়েছেন, “ওইদিনের ঘটনার ভিডিও ফুটেজ রয়েছে আমাদের কাছে। সেখানে দেখা গিয়েছে, বেশ কিছু মানুষ পাথর ছুঁড়েছে। অন্যান্য ধ্বংসাত্মক কাজেও জড়িত ছিল অভিযুক্তরা। কিন্তু এখনও তাদের চেনা যায়নি, ফলে গ্রেপ্তার করা যায়নি। সেই জন্যই সাধারণ মানুষের সাহায্য চেয়েছি আমরা।” সেই সঙ্গে অজয় আরও বলেছেন, আইন মেনেই অভিযুক্তদের গ্রেপ্তার করা হচ্ছে।”

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনে লড়তে রাজি নন পওয়ার, কে হতে পারেন বিরোধীদের প্রার্থী?]

জানা গিয়েছে, ১০ জুনের মতো হিংসাত্মক পরিস্থিতি যাতে না হয়, সেই জন্য আগে থেকেই সতর্ক থাকছে উত্তরপ্রদেশ পুলিশ। এবার থেকে প্রতি শুক্রবার বাড়তি পুলিশকর্মী মোতায়েন করা হবে। শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার জন্যই পুলিশের এই ব্যবস্থা। তাছাড়াও বিশিষ্ট ব্যক্তিত্ব এবং বয়স্ক মানুষের কাছে আবেদন জানানো হচ্ছে তাঁরা যেন শান্তি বজায় রাখতে উদ্যোগী হন।

প্রসঙ্গত, শুক্রবারের অশান্তিতে মূল অভিযুক্ত জাভেদ আহমেদের বাড়ি ভাঙা হয় রবিবার। সেখান থেকে বেশ কিছু নথিপত্র ও অন্যান্য জিনিস উদ্ধার করেছে পুলিশ। জানা গিয়েছে, ঘটনার দিন বিপুল সংখ্যায় জমায়েত হওয়ার জন্য লিফলেট ছাপানো হয়েছিল। সেই লিফলেট পাওয়া গিয়েছে জাভেদের বাড়ি থেকে।

অন্যদিকে জামিয়াত উলেমা-ই-হিন্দের তরফ থেকে সুপ্রিম কোর্টে দু’টি মামলা দায়ের করা হয়েছে। বলা হয়েছে, সঠিক প্রক্রিয়া না মেনেই বাড়ি ভেঙে দেওয়া হচ্ছে। ১২ জন আইনজীবী মিলিত ভাবে সুপ্রিম কোর্টের (Supreme Court) হস্তক্ষেপ চেয়ে চিঠি দিয়েছেন প্রধান বিচারপতি এনভি রামানাকে। সুপ্রিম কোর্টের তরফে বলা হয়েছে, বৃহস্পতিবার বুলডোজার ইস্যু নিয়ে শুনানি শুরু হবে। 

[আরও পড়ুন: সদর দপ্তরে ঢুকে নেতা-কর্মীদের মারধর পুলিশের! বৃহস্পতিবার দেশজুড়ে প্রতিবাদের ডাক কংগ্রেসের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement