দেশবাসীকে বিপদে ফেলে ভ্যাকসিন রপ্তানি কেন, মোদির টিকা উৎসবের ডাককে কটাক্ষ রাহুলের

03:15 PM Apr 09, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভ্যাকসিনকে (COVID vaccine) হাতিয়ার করে মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ১১ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ‘টিকা উৎসব’ পালন করার আবেদন জানিয়েছেন তিনি। এবার তাঁকে খোঁচা মেরে কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) টুইট করে তুলে আনলেন টিকার সঙ্কটের বিষয়টি। তাঁর দাবি, টিকার ঘাটতি খুব গুরুতর ইস্যু। এটা কোনও উৎসব নয়।

Advertisement

ঠিক কী লিখেছেন রাহুল? শুক্রবার টুইটারে তিনি লেখেন, ”বাড়তে থাকা করোনা সঙ্কটের সময় ভ্যাকসিনের ঘাটতি একটি অতি গুরুতর সমস্যা। উৎসব নয়। দেশবাসীকে বিপদে ফেলে টিকা রপ্তানি করা কি ঠিক হয়েছে? কেন্দ্রীয় সরকার পক্ষপাত না দেখিয়ে সমস্ত রাজ্যকে সাহায্য করুক। আমাদের সবাইকে একসঙ্গে মিলে মহামারীকে হারাতে হবে।”

[আরও পড়ুন: মহারাষ্ট্র, দিল্লির পরে গাজিয়াবাদেও করোনা টিকার ভাঁড়ার শূন্য! বাড়ছে উদ্বেগ]

প্রসঙ্গত, বৃহস্পতিবার দেশে বেড়ে চলা করোনা সংক্রমণ নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি ‘টিকা উৎসবে’র প্রসঙ্গ তোলেন। এদিকে দেশের করোনা আক্রান্তের সংখ্যা আর উদ্বেগজনক নয়, তা এখন রীতিমতো ভয়াবহ। দৈনিক আক্রান্তের সংখ্যাটা তো বেশ কয়েকদিন ধরে বাড়ছিলই। এবার মৃতের সংখ্যাটাও বাড়ছে ভয়াবহ আকারে। শুক্রবার চলতি বছরে দৈনিক মৃতের নিরিখে নতুন রেকর্ডের সাক্ষী হয়েছে দেশ।

এই পরিস্থিতিতে মহারাষ্ট্র, দিল্লির পরে উত্তরপ্রদেশের গাজিয়াবাদেও টিকার ঘাটতি থাকার অভিযোগ উঠেছে। সব মিলিয়ে দেশে মহামারী পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে উঠছে। রাহুলের টুইটেও সেই প্রসঙ্গই উঠে এসেছে। তবে প্রধানমন্ত্রী করোনা সঙ্কটের এই সময়ে রাজনৈতিক দোষারোপের বিষয়টিকে আক্রমণ করে জানিয়েছেন, এই সময়ে এই ধরনের অহেতুক দোষারোপের খেলা তিনি একেবারেই পছন্দ করছেন না। সকলকে সতর্ক থাকার বার্তা দিয়ে তিনি বলেন, “আমাদের কাছে করোনা সংক্রান্ত পর্যাপ্ত তথ্য রয়েছে। যে কোনও ভাবে আমাদের মৃত্যুর হার কম রাখতে হবে। আবার কঠিন সময় আসছে। আমাদের সতর্কতায় ঢিলেমি করলে চলবে না।”

[আরও পড়ুন: দেশে একদিনে করোনার কবলে ১ লক্ষ ৩১ হাজার, রেকর্ড গড়ল দৈনিক মৃতের সংখ্যাও]

Advertisement
Next