‘দেশে শূন্যপদ ১ কোটিরও বেশি, ১০ লক্ষ চাকরির ঘোষণা কেন?’মোদিকে খোঁচা বরুণ গান্ধীর

02:42 PM Jun 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে কর্মসংস্থান নিয়ে বড়সড় ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। জানিয়েছেন, প্রতিটি মন্ত্রকে এবং বিভাগগুলিতে দক্ষ কর্মী নিয়োগ করা হবে। সব মিলিয়ে ১০ লক্ষ চাকরি হবে আগামী দেড় বছরে। তাঁর এহেন ঘোষণার পরে তাঁকে ধন্যবাদ জানালেন বিতর্কিত BJP সাংসদ বরুণ গান্ধী (Varun Gandhi)। বরাবরই কেন্দ্রের বিরুদ্ধে বেসুরো বরুণের ধন্যবাদ জ্ঞাপনের মধ্য়েও অবশ্য রয়েছে আলতো খোঁচা। ধন্য়বাদ দিলেও তিনি প্রধানমন্ত্রীকে মনে করিয়ে দিয়েছেন, বছরে ২ কোটি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি পূরণ করতে গেলে আরও দ্রুতগতিতে কাজ করতে হবে মোদি সরকারকে। দেশে শূন্যপদ ১ কোটিরও বেশি। 

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ঠিক কী লিখেছেন তিনি? তাঁর পোস্টে বরুণ লিখেছেন, ”বেকার যুব সম্প্রদায়ের যন্ত্রণা ও আবেগকে বোঝার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। কিন্তু নতুন রোজগারের সুযোগ তৈরি করার পাশাপাশি ১ কোটিরও বেশি ‘স্বীকৃত কিন্তু শূন্য’পদকে ভরতি করার সার্থক প্রয়াস করতে হবে। প্রতি বছর ২ কোটি মানুষকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি পূরণ করতে গেলে আরও দ্রুতগতিতে কাজ করতে হবে।”

[আরও পড়ুন: মহিলা আইনজীবীকে ধর্ষণ, জোর করে গর্ভপাত, যোগীরাজ্যের ঘটনায় অভিযুক্ত খোদ পুলিশ!]

গত বছরখানেক ধরেই কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণাত্মক হতে দেখা গিয়েছে বরুণকে। বিজয় মালিয়া থেকে ঋষি আগরওয়াল, একের পর এক দেশ ছেড়ে পালানো শিল্পপতিদের সম্পর্কে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। সেই সঙ্গে ঋণের বোঝায় দেশে আত্মহত্যার সংখ্যা বাড়ছে বলেও দাবি করেছিলেন। গত নভেম্বরে কৃষি আইন প্রত্যাহারের ঘোষণার পরে প্রধানমন্ত্রীর উদ্দেশে লেখা খোলা চিঠিতেও বরুণ জানিয়েছিলেন, ”আগেই যদি এই সিদ্ধান্ত নিতেন, তবে এতগুলো নিরীহ প্রাণ যেত না।” সরব হয়েছিলেন লখিমপুরের আন্দোলনকারী কৃষকদের মর্মান্তিক মৃত্যু নিয়েও। বেকারত্ব নিয়েও তিনি খোঁচা দিয়েছেন আগে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

গতকাল, সোমবারই তিনি হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েইসিকে ধন্যবাদ জানিয়েছিলেন। AIMIM মুখ্য তাঁর একটি ভাষণে উল্লেখ করেছিলেন, দেশে বেকারত্ব একটি বড় সমস্যা। বেকারত্বের নয়া নজির তৈরি হচ্ছে, অথচ এখনও কেন্দ্র ও রাজ্য মিলিয়ে ৬০ লক্ষ সরকারি পোস্ট খালি রয়েছে। এই তথ্য তিনি বরুণ গান্ধীর থেকেই পেয়েছেন বলে উল্লেখ করেন ওয়েইসি। এরপরই তাঁকে ধন্যবাদ জানান বরুণ। আর মঙ্গলবার সরকারের ঘোষণার পরই তিনি প্রধানমন্ত্রীকে মনে করিয়ে দিলেন, দেশের বেকারত্বের ছবিটা ঠিক কী।

[আরও পড়ুন: ন্যাশনাল হেরাল্ড মামলা: মেলেনি সব প্রশ্নের উত্তর! ইডির দপ্তরে ফের হাজির রাহুল]

Advertisement
Next