বিজেপি ছাড়লেন ‘বিদ্রোহী’যশবন্ত সিনহা, রাজনৈতিক সন্ন্যাসের ঘোষণা

03:20 PM Nov 01, 2018 |
Advertisement

নন্দিতা রায়, নয়াদিল্লি: বিজেপি ছাড়লেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহা। শনিবার সকালে গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন তিনি নিজেই।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বিজেপি যে ছাড়বেন, সে ইঙ্গিত বেশ কিছুদিন ধরেই দিচ্ছিলেন ‘বিদ্রোহী’ যশবন্ত সিনহা। কিন্তু সরাসরি এতদিন কিছু জানাননি। আজ সকালে গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘোষণা করবেন বলে পাটনায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের ডেকে পাঠান। সেখানে বিরোধীদের সঙ্গে আলোচনা করে বিজেপি ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করেন। বলেন, ‘গণতন্ত্র চরম বিপদে।’ তাঁর স্পষ্ট মন্তব্য, ‘রাজনীতি থেকে সন্ন্যাস গ্রহণ করলাম। বিজেপির সঙ্গে আজকের পর থেকে আমার আর কোনও সম্পর্ক নেই।’

[৪০০ বছরের প্রাচীন প্রথা ভেঙে পুরুষ স্পর্শ পেল মাতৃমূর্তি]

যশবন্ত সিনহার ‘রাষ্ট্রীয় মঞ্চ’-এর সঙ্গে এদিনের বৈঠকে যোগ দেওয়ার কথা কংগ্রেস, তৃণমূল কংগ্রেসের সাংসদ দীনেশ ত্রিবেদী, আরজেডির তেজস্বী প্রসাদ যাদব ও জয়ন্ত চৌধুরি, আম আদমি পার্টির সঞ্জয় সিং, জেডি (ইউ) নেতা উদয় নারায়ণ চৌধুরির। পাটনায় বিরোধীদের সঙ্গে একদফা বৈঠকের পরই বিজেপি ছাড়ার কথা প্রকাশ্যে জানিয়ে দেন। নরেন্দ্র মোদির বিরোধী বলে পরিচিত ৮০ বছরের এই বর্ষীয়ান নেতা ২০১৪ থেকে দলে খানিকটা কোণঠাসা। নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে দলে তাঁর অবস্থান আরও নড়বড়ে হয়। গত কয়েক মাসে একাধিকবার নানা ইস্যুতে মোদিকে আক্রমণ করে শিরোনামে উঠে এসেছেন বাজপেয়ী জমানার অর্থমন্ত্রী।

Advertising
Advertising

১৯৯৮ থেকে ২০০২-এ অটল বিহারী বাজপেয়ীর সরকারে অর্থমন্ত্রীর দায়িত্ব সামলেছেন যশবন্ত সিনহা। পরে ফের ২০০২ থেকে ২০০৪ পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদও সামলেছেন তাঁর ছেলে জয়ন্ত সিনহা মোদি মন্ত্রিসভার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী। সদ্যই তাঁর নেতৃত্বে রাষ্ট্রীয় মঞ্চ নামে একটি রাজনৈতিক সংগঠনও আত্মপ্রকাশ করে।

[বাবা-মায়ের পাশ থেকে ঘুমন্ত শিশুকে তুলে ধর্ষণ! আছড়ে ফেলে খুন করল যুবক]

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post বিজেপি ছাড়লেন ‘বিদ্রোহী’ যশবন্ত সিনহা, রাজনৈতিক সন্ন্যাসের ঘোষণা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next