Advertisement

করোনা আবহে অসমে শুরু প্রথম দফার ভোটগ্রহণ, ভাগ্যপরীক্ষা সোনওয়াল-অখিলের

11:01 AM Mar 27, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে অসমে (Assam) শুরু প্রথম দফার ভোটগ্রহণ। আজ অর্থাৎ শনিবার সকল ৭টা থেকেই ভোটদান হচ্ছে ৪৭টি আসনের জন্য।

Advertisement

[আরও পড়ুন: হিংসামুক্ত, শান্তিপূর্ণ ভোটের দাবিতে পূর্ব মেদিনীপুর থেকে সাইকেলে দিল্লিতে হাজির ২ যুবক]

এদিন সকাল থেকেই রাজ্যের ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে ভোটারদের আগমন শুরু হয়েছে। বিশেষ করে প্রথম দফায় মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল, অখিল গগৈ, লুরিণজ্যোতি গগৈ ও রিপুন বরার মতো হেভিওয়েট প্রার্থীর ভাগ্য নির্ণয় হবে। বলে রাখা ভাল, নিজের বর্তমান কেন্দ্র মাজুলি থেকেই লড়াইয়ে নেমেছেন মুখ্যমন্ত্রী সোনওয়াল। শিবসাগর বিধানসভা কেন্দ্র থেকে লড়ছেন ‘কৃষকমুক্তি সংগ্রাম সমিতি’র উপদেষ্টা তথা ‘রাইজর দল’-এর প্রার্থী অখিল গগৈ। এদিকে, অসমের ছাত্র সংগঠন ‘অল আসাম স্টুডেন্টস ইউনিয়ন’ (AASU) সমর্থিত ‘অসম জাতীয় পরিষদ’-এর টিকিটে দুলিয়াজান ও নাহরকাটিয়া বিধানসভা কেন্দ্র থেকে লড়াই করবেন লুরিণজ্যোতি গগৈ। ভাগ্য পরীক্ষা হবে কংগ্রেস নেতা রিপুন বরারও। সব মিলিয়ে প্রথম দফার ভোটগ্রহণ অসমের ভাগ্য নির্ধারণ করবে বলেই মত বিশ্লেষকদের।

এদিন, ৪৭টি আসনে মোট ২৬৪ জন প্রার্থীর ভাগ্যনির্ণয় করবেন ৮১ লক্ষ ৯ হাজার ভোটার। ভোট চলছে ১১ হাজার ৫৩৭টি বুথে। নির্বাচন শুরু হওয়ার সঙ্গে অসমবাসীকে বিশেষ করে যুবপ্রজন্মকে বিপুল সংখ্যায় ভোটদান করার আহ্বান জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রশাসন সূত্রে খবর, পোলিং বুথগুলিতে করোনা প্রোটোকল মেনেই ভোটগ্রহণ চলছে। সংক্রমণ ঠেকাতে শারীরিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি স্যানিটাইজার ব্যবহার করা হচ্ছে। ভোটারদের থার্মাল স্ক্যানিং করে বুথে ঢুকতে দেওয়া হচ্ছে। এছাড়া, সুষ্ঠু ভোট ও নিরাপত্তা সুনিশ্চিত করতে সব মিলিয়ে প্রথম দফায় মোট ৩০০ কোম্পানি সেন্ট্রাল ফোর্স মোতায়েন করা হয়েছে।

[আরও পড়ুন: এরপর লকডাউন ছাড়া আর উপায় থাকবে না, আশঙ্কা মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রীর]

Advertisement
Next