shono
Advertisement

‘নেহরু পদবি ব্যবহার করতে লজ্জা কীসের’, নাম না করেই গান্ধীদের খোঁচা মোদির

রাজ্যসভায় কংগ্রেস-সহ বিরোধীদের কটাক্ষ প্রধানমন্ত্রীর।
Posted: 04:18 PM Feb 09, 2023Updated: 04:18 PM Feb 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদানি ইস্যু নিয়ে তোলপাড় সংসদ। এই অবস্থায় রাজ্যসভায় বৃহস্পতিবার আক্রমণাত্মক মেজাজেই থাকলেন প্রধানমন্ত্রী মোদি (PM Modi)। বিরোধীদের একহাত নেওয়ার পাশাপাশি মূলত গান্ধী পরিবারের প্রতি তোপ দাগতে দেখা গেল তাঁকে। কটাক্ষ করলেন, ”নেহরু পদবি ব্যবহার করতে লজ্জা কীসের?”

Advertisement

এদিন প্রধানমন্ত্রীর ভাষণের শুরুতেই বিরোধীদের তুমুল বিক্ষোভ দেখাতে দেখা যায়। ”মোদি-আদানি ভাই ভাই” স্লোগান ওঠে রাজ্যসভায় (Rajya Sabha)। বিরোধীরা চেঁচাতে থাকেন, ”পিএম মোদি কুছ তো বোলো।” এই আবহে বলতে উঠে প্রধানমন্ত্রী সুর চড়ালেন বিরোধীদের বিরুদ্ধে। পাশাপাশি গান্ধীদের নাম না করেই খোঁচা মেরে তাঁকে বলতে শোনা গেল, ”নেহরু যদি এতই মহান, তবে কেন তাঁর পরিবার নেহরু পদবি ব্যবহার করতে লজ্জা পায়?”

[আরও পড়ুন: বান্ধবীর সঙ্গে স্বামীর বিয়ে, পরে অশান্তির জেরে দুই স্ত্রী মিলে যুবককে খুন, চাঞ্চল্য হায়দরাবাদে]

উল্লেখ্য, ইন্দিরা গান্ধীর স্বামীর নাম ফিরোজ গান্ধী হলেও এই গান্ধী আসলে পার্সিয়ান পদবি। সেই অতীতের প্রসঙ্গ তুলেই মোদি এমন খোঁচা দিলেন বলে মনে করা হচ্ছে। পাশাপাশি রাহুল গান্ধীর ঠাকুমা ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকেও কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিভিন্ন রাজ্যে সরকার ফেলতে ইন্দিরা ৫০ বার রাষ্ট্রপতি শাসন জারি করেন।

আদানি ইস্যুতে কার্যতই উত্তপ্ত লোকসভা। এই বিরোধিতা যে মোদি ভালভাবে নিচ্ছেন না সেটা পরিষ্কার ছিল তাঁর শরীরী ভাষাতেও। মোদি বলেন, ”আমি ২০১৪ সালে যখন প্রধানমন্ত্রী হই, তখনই দেখেছিলাম কংগ্রেস সর্বত্র সব ইস্যুতেই সমস্যা তৈরি করে।” কংগ্রেস নয়, তাঁর সরকারই যে গরিবদের জন্য অনেক কাজ করেছে বলেও দাবি করেন তিনি। তবে এত বিতর্ক সত্ত্বেও আদানি ইস্যুতে কিন্তু কোনও বিবৃতি দেননি মোদি। বুধবারও তিনি ভাষণ দিয়েছিলেন। দু’দিন মিলিয়ে প্রায় ২ ঘণ্টার বেশি সময় ভাষণ দিলেও ওই বিতর্কে একেবারেই টুঁ শব্দ করেননি প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: ‘যত কাদা ছেটাবে ততই পদ্ম ফুটবে’, রাজ্যসভায় হুঙ্কার মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement