‘আম্বানি-আদানিকে টার্গেট করা বন্ধ করুন’, কংগ্রেস ছাড়তেই পুরনো দলকে খোঁচা হার্দিকের

09:18 PM May 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবারই কংগ্রেস (Congress) ছেড়েছেন। আর তারপরই নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে তোপ দাগলেন হার্দিক পটেল (Hardik Patel)। আর তাও আম্বানি, আদানির মতো দুই ধনকুবের শিল্পপতিকে ‘আক্রমণে’র অভিযোগ তুলে! ক্রমশই জোরাল হচ্ছে তাঁর বিজেপিতে যোগদানের জল্পনা। যদিও তা উড়িয়ে দিয়েছেন তরুণ নেতা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেছেন, ”একজন ব্যবসায়ীর উত্থান ঘটে তাঁর নিজের কঠোর শ্রমের জোরে। প্রতিবারই আপনারা আদানি বা আম্বানিকে অপমান করবেন তা হতে পারে না। গুজরাট থেকে প্রধানমন্ত্রী হয়েছেন বলে সেই রাগটা আপনারা আম্বানি-আদানির উপরে দেখাবেন? এভাবে তো মানুষকে বিভ্রান্তই করা হচ্ছে।” সেই সঙ্গে হার্দিকের আফসোস, ”জীবনের তিনটে বছর নষ্ট করেছি কংগ্রেসে এসে।” তাঁর মতে, কংগ্রেসে না থাকলে তিনি গুজরাটের হয়ে আরও কাজ করতে পারতেন।

[আরও পড়ুন: ‘সৌরভের মতো সতীর্থদের পাশে দাঁড়াননি অধিনায়ক কোহলি’, বিস্ফোরক বীরেন্দ্র শেহওয়াগ]

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ঠিক আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন হার্দিক। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরেই তিনি নানা অভিযোগ করছিলেন কংগ্রেস নিয়ে। মন্তব্য করেছিলেন , ”আমি যেন নাসবন্দি হওয়া বর!” গুজরাটের কংগ্রেস সভাপতির মুখে কার্যত বিজেপি (BJP) বন্দনাও শোনা গিয়েছিল। তিনি বলেছিলেন, ”বিজেপির যে কিছু ভাল দিক আছে, তা মানতেই হবে।” এরপরই জল্পনা শুরু হয়ে যায়, তাহলে কি এবার হাত ছেড়ে পদ্মশিবিরেই যাচ্ছেন তরুণ রাজনৈতিক নেতা? তবে বুধবার দল ছাড়লেও হার্দিক গেরুয়া শিবিরে যোগ দিচ্ছেন কি না, তা এখনও জানা যায়নি। কিন্তু মোদি-ঘনিষ্ঠ আম্বানি-আদানিদের প্রশস্তি তাঁর মুখে যেভাবে শোনা যাচ্ছে তাতে যে তাঁর বিজেপিতে যোগদানের সম্ভাবনা জোরাল হয়ে উঠেছে, তাতে নিশ্চিত ওয়াকিবহাল মহল।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এদিকে কংগ্রেসও হার্দিককে পালটা ‘সুবিধিবাদী’ বলে কটাক্ষ করেছে। হাত শিবিরের দাবি, গত ৬ বছর ধরেই নাকি বিজেপির সঙ্গে গোপনে যোগাযোগ রেখেই চলছিলেন তরুণ পতিদার নেতা। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া অভিযোগগুলি থেকে অব্যাহতি পেতেই দীর্ঘদিন ধরে তিনি বিজেপি-ঘনিষ্ঠ বলে দাবি করছে কংগ্রেস।

[আরও বলুন: GST কাউন্সিলের সুপারিশ মানতে বাধ্য নয় কেন্দ্র ও রাজ্য, জানাল সুপ্রিম কোর্ট]

Advertisement
Next