shono
Advertisement

যুবভারতীতে শুভাশিস ম্যাজিক, নর্থ-ইস্টকে হারিয়ে ৩ পয়েন্ট মোহনবাগানের

পয়েন্ট তালিকায় দু' নম্বরে সবুজ-মেরুন।
Posted: 09:43 PM Nov 10, 2022Updated: 09:50 PM Nov 10, 2022

মোহনবাগান-২ নর্থ-ইস্ট ইউনাইটেড-১
(লিস্টন, শুভাশিস) (ইভান্স)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছরের এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলা লক্ষ্য। সেই কারণে নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে জিততে মরিয়া ছিলেন মোহনবাগান (Mohun Bagan) কোচ জুয়ান ফেরান্দো। দিনের শেষে যুবভারতী ক্রীড়াঙ্গনে সবুজ-মেরুন শিবির ২-১ গোলে হারাল নর্থ-ইস্ট ইউনাইটেডকে (North East United)। মেগা টুর্নামেন্টে নর্থ-ইস্ট পয়েন্ট তালিকায় সবার শেষে। মোহনবাগান পয়েন্ট তালিকায় দু’ নম্বরে। 

Advertisement

এদিন ৩৫ মিনিটে এগিয়ে গিয়েছিল মোহনবাগান। নর্থ-ইস্ট ইউনাইটেড সমতা ফেরায় ৮১ মিনিটে। ম্যাচটা ড্রয়ের কোলে ঢলে পড়বে বলে যখন মনে হচ্ছে, ঠিক তখনই কাহানি মে টুইস্ট। শুভাশিসের হেড মোহনবাগানকে এনে দেয় জয়। খেলার বয়স তখন ৮৯ মিনিট। তারপরে আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি নর্থ-ইস্টের পক্ষে। অবশ্য বলা ভাল নর্থ-ইস্ট সমতা ফেরানোর পরে মোহনবাগান একের পর এক আক্রমণ তুলে আনে প্রতিপক্ষের গোলমুখে।

 

[আরও পড়ুন: ‘১৫২/০ বনাম ১৭০/০’, রোহিতদের হারের পরে তীব্র কটাক্ষ পাক প্রধানমন্ত্রীর]

 

কাউকোর বিষাক্ত হেড কোনওক্রমে বাঁচান নর্থ-ইস্ট গোলকিপার। কিন্তু বেশিক্ষণ তিনি দলকে রক্ষা করতে পারেননি। ডান দিক থেকে দিমিত্রসের সেন্টার থেকে হেডে গোল করেন শুভাশিস। মোহনবাগান তখন গোলের জন্য মরিয়া হয়ে উঠেছিল। 

রবিবার মুম্বই সিটি এফসি ম্যাচ খেলে পরদিন শহরে ফিরেছে মোহনবাগান। মঙ্গলবার থেকে ফের শুরু হয়েছে অনুশীলন। এই ম্যাচ থেকে তিন পয়েন্টের কমে সন্তুষ্ট হবেন না, তা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন ফেরান্দো।  মোহনবাগান গোল পায় খেলার ৩৫ মিনিটে। হুগো বুমোর কাছ থেকে বল ধরে লিস্টন  নর্থ-ইস্টের গোল লক্ষ্য করে শট নেন। তাদের গোলকিপার শরীর ছুঁড়েও বাঁচাতে পারেননি। গোলের সুযোগ পেয়েছিল নর্থ-ইস্টও। কিন্তু মোহনবাগানের জালে বল জড়ানো যায়নি ৮১ মিনিট পর্যন্ত। ৮১ মিনিটে ইভান্স ফ্লাইং হেডে সমতা ফেরান। সেই গোল হজম করার পরেই জ্বলে ওঠে সবুজ-মেরুন শিবির। ঢেউয়ের মতো আক্রমণ আছড়ে পড়ে নর্থ-ইস্টের গোলমুখে। খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে শুভাশিস সমর্থকদের মুখে হাসি ফোটান।   

[আরও পড়ুন: ‘সেকেলে’ মডেলের ক্রিকেটেই কি লাগাতার বিপর্যয় রোহিতদের? বিশ্বকাপে হারের পরই উঠছে প্রশ্ন]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement