রাতের কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড, দাউদাউ করে জ্বলছে টেরিটি বাজারের শতাব্দীপ্রাচীন বাড়ির একাংশ

08:59 PM Nov 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড। শনিবার রাতে পোদ্দার কোর্টের বিপরীতে টেরিটি বাজার চত্বরে শতাব্দীপ্রাচীন একটি বাড়িতে আগুন লেগে যায়। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে  ঘটনাস্থলে ইতিমধ্যে দমকলের ১০টি ইঞ্জিন পৌঁছে গিয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর চেষ্টা চলছে। তবে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর মেলেনি। 

Advertisement

মধ্য কলকাতার টেরিটি বাজার ঘিঞ্জি এলাকা। এদিন রাতে সেখানকার একটি শতাব্দীপ্রাচীন তিনতলার বাড়ির ছাদের ঘরে আগুন ধরে যায়। সেখানে ঘরের কাজে ব্যবহারের কিছু সামগ্রী ও বাঁশ রাখা ছিল। সেখানে আগুন ধরে দাউদাউ করে জ্বলতে থাকে।  খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ১০টি ইঞ্জিন। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হচ্ছে তাঁদের। 

[আরও পড়ুন: বিধানসভায় মমতা-শুভেন্দু সাক্ষাৎ নিয়ে জোর জল্পনার মাঝেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য দিলীপ ঘোষের]

Advertising
Advertising

ছবি: পিন্টু প্রধান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাড়িটি মূল রাস্তা থেকে বেশকিছুটা ভিতর দিকে। গলির মধ্যে। ফলে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছতে পারেনি। পাইপ টেনে এনে ভিতরে আগুন নেভানোর চেষ্টা চলছে। বাড়িটি ১০০ বছরের বেশি পুরনো। ফলে জরাজীর্ণ বাড়িটির ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যে বাড়ির ভিতরে থাকা সকলকে বের করে আনা হয়েছে। গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে। 

কীভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। প্রতিবেদনটি প্রকাশিত হওয়া পর্যন্ত আগুন নেভানোর চেষ্টা চলছে। কোনও হতাহতের খবর নেই। 

[আরও পড়ুন: DA ইস্যুতে সরকারি কর্মচারীদের পাশেই আছে সরকার, দাবি দুই মন্ত্রীর]

Advertisement
Next