ফলের ঝুড়ির বালি সরাতেই পর্দাফাঁস, খাস কলকাতায় ফের উদ্ধার বোমা

12:49 PM May 28, 2022 |
Advertisement

অর্ণব আইচ: খাস কলকাতায় ফের উদ্ধার বোমা। আবারও শিরোনামে তিলজলা (Tiljala)। পুলিশ হেফাজতে থাকা এক ধৃতকে জিজ্ঞাসাবাদ করে বোমার হদিশ পাওয়া যায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বোমা উদ্ধার করে। একটি ফলের ঝুড়ির মধ্যে বালি চাপা দিয়ে রেখে দেওয়া হয়েছিল সেগুলি। কী কারণে বোমাগুলি রেখে দেওয়া হয়েছিল তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

বেশ কয়েকদিন আগে শেখ তনু নামে এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। বেআইনি অস্ত্র নিজের কাছে রাখার অভিযোগে শেখ তনুকে পাকড়াও করা হয়। শুক্রবার রাতে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তখনই বোমা লুকিয়ে রাখার খবর পাওয়া যায়। শেখ তনুর বয়ান অনুযায়ী তদন্তকারীরা তিলজলা রোডের ৫ নম্বর ঝুপড়ির কাছে হানা দেয়। সঙ্গে ছিল কলকাতা পুলিশের উইনার্স বাহিনীও। ওই এলাকায় একটি ফলের ঝুড়ি বালি চাপা দেওয়া অবস্থায় ১১টি বোমা উদ্ধার করা হয়। বম্ব স্কোয়াডেও খবর দেওয়া হয়।এরপর বোমাগুলি বাজেয়াপ্ত করা হয়। কীভাবে ওই এলাকায় বোমা এল, তা এখনও জানা যায়নি। পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখছে।

[আরও পড়ুন: নেতাদের হাল হকিকত জানতে নয়া পদক্ষেপ, সমীক্ষা করে ব্লক সভাপতি চূড়ান্ত করছেন অভিষেক]

উল্লেখ্য, এর আগে গত এপ্রিলেও খাস কলকাতায় বোমা উদ্ধার হয়। অটোর ভিতর থেকে সেবার ১৯টি তাজা বোমা উদ্ধার করা হয়। হরিদেবপুরে এলাকার ৪১ পল্লি ক্লাবের সামনে একটি পরিত্যক্ত অটোর ভিতরে রাখা ছিল বোমাগুলি। উদ্ধার একটি আগ্নেয়াস্ত্র এবং বুলেট। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় হরিদেবপুর থানার পুলিশ।

Advertising
Advertising

পরিত্যক্ত ওই অটোটি হরিদেবপুর রুটের ছিল না। তার পিছনে বিজয়গড় থেকে চক্রবেড়িয়া লেখা ছিল বলে খবর। পরে অবশ্য জানা যায় ওই অটোতে বোমা রাখার নেপথ্যে ব্যবসায়িক শত্রুতার যোগসূত্র ছিল।

[আরও পড়ুন: ‘মাকে নিয়ে ভুল তথ্য দেওয়া হয়েছে!’ ‘অপরাজিত’ দেখে অভিযোগ ‘পথের পাঁচালী’র দুর্গার মেয়ের]

Advertisement
Next