পাতালপথে পাচারের ছক? দমদম মেট্রো স্টেশনে উদ্ধার প্রচুর সোনা

05:09 PM Aug 06, 2022 |
Advertisement

নব্যেন্দু হাজরা: ফের কলকাতা মেট্রোয় (Kolkata Metro) সোনার হদিশ! দমদম স্টেশন থেকে উদ্ধার হল প্রচুর সোনা। সেই সোনার গয়না নিয়ে যাওয়ায় এক ব্যক্তি গ্রেপ্তার হয়েছে। সম্প্রতি একাধিক মেট্রো স্টেশন দিয়ে সোনা পাচারের অভিযোগ উঠেছে। এবারও সেই পাচার রুখে দিল আরপিএফ।

Advertisement

মেট্রো কর্তৃপক্ষ সূত্রে খবর, শুক্রবার সন্ধে ছ’টা নাগাদ এক ব্যক্তি ব্যাগ নিয়ে স্টেশনে ঢোকেন। লাগেজ স্ক্যানারে ব্যাগ পরীক্ষার সময় দেখা যায় তাঁর ব্যাগে প্রচুর সোনার গয়না রয়েছে। সঙ্গে সঙ্গে তাঁকে আটক করে আরপিএফের বুথে আনা হয়। তল্লাশি চালাতেই ব্যাগ থেকে বের হয় ২০টি চেন এবং দু’টি আংটি। যার ওজন প্রায় ১১৫ গ্রাম। বাজার মূল্য অন্তত ১০ লক্ষ টাকা।

[আরও পড়ুন: স্ত্রীদের জিজ্ঞেস করুন কীভাবে সংসার চলছে, মূল্যবৃদ্ধি নিয়ে BJP বিধায়কদের তোপ বদরুদ্দিনের]

কোথা থেকে আনা হয়েছে সোনা, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, কোথা থেকে কেনা হয়েছিল সোনা, ওই ব্যক্তির কাছে জানতে চায় আরপিএফ। কিন্তু কোনও প্রশ্নেরই জবাব দিতে পারেননি তিনি। এমনকী, সোনার নিয়ে কোনও নথিও দেখাতে পারেননি। এরপরই সিঁথি থানায় খবর যায়। ৪৩ বছর বয়সি ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

Advertising
Advertising

উল্লেখ্য,পাতালপথে সোনা পাচারের চেষ্টা অবশ্য নতুন নয়। মার্চ মাসে মহাত্মা গান্ধী রোড (M G Road Station) স্টেশনের লাগেজ স্ক্যানারে পরীক্ষা চলাকালীন এক যাত্রীকে আটক করে আরপিএফ। তাঁর ব্যাগ পরীক্ষা করতেই ১১১ গ্রাম সোনা এবং ৭ ক্যারেটের হিরের গয়না উদ্ধার হয়। যার বাজারমূল্য কমপক্ষে সাড়ে ৬ লক্ষ টাকা। কিন্তু ওই বিপুল গয়না কোথায় নিয়ে যাচ্ছেন, কোথা থেকে এনেছেন সে সম্পর্কে সঠিক তথ্য তিনি দিতে পারেননি বলেই খবর। গয়নার স্বপক্ষে প্রয়োজনীয় নথিও দেখাতে পারেননি তিনি। এর পরই ওই যাত্রীকে জোড়াসাকোঁ থানার হাতে তুলে দেওয়া হয়। 

[আরও পড়ুন: বিয়ের দু’সপ্তাহ পরই বাগুইআটিতে তরুণীর রহস্যমৃত্যু, ফ্ল্যাটের নিচ থেকে উদ্ধার রক্তাক্ত দেহ]

Advertisement
Next