SSC: পুজোর আগেই এসএসসির ২১ হাজার পদে নিয়োগের প্রক্রিয়া শুরু, জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

07:20 PM Aug 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় বাংলা। এরই মাঝে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। অতিশীঘ্রই মোট ২১ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে বলে জানালেন তিনি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সোমবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সেখানেই তিনি জানান, এদিন আপার প্রাইমারি, নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির নিয়োগ নিয়ে এসএসসি (SSC) দপ্তরে বৈঠক হয়েছে। সেই বৈঠক ইতিবাচক হয়েছে। ফলে অতি দ্রতই মোট ২১ হাজার পদে নিয়োগ করা হবে বলেই জানান ব্রাত্য বসু। পুজোর আগেই শুরু হয়ে প্রক্রিয়া। ২১ হাজার পদের মধ্যে থাকছে আপার প্রাইমারি, নবম, দশম, একাদশ, দ্বাদশের প্রধান শিক্ষক ও নতুন শিক্ষক।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: শাশুড়ির পাশে বসে সিরিয়াল দেখার পরই নববধূর রহস্যমৃত্যু, নিজের ঘর থেকে উদ্ধার ঝুলন্ত দেহ]  

ব্রাত্য বসু জানিয়েছেন, নিয়োগের নিয়মেও ব্যাপক পরিবর্তন করা হচ্ছে। নিয়ম আইনমন্ত্রীর কাছে পাঠানো হচ্ছে বলেও জানান তিনি। সম্প্রতি আন্দোলনকারী এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেখানে ছিলেন ব্রাত্য বসুও। সেই ইস্যুতে ব্রাত্য বসু বলেন, “তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিষয়টা দেখার আশ্বাস দিয়েছেন। আন্দোলন মানেই যে ন্যায্য তা নয়, দাবি খতিয়ে দেখা হবে। সহানুভূতির সঙ্গে গোটা বিষয়টা দেখা হচ্ছে। আইন মেনে পুরো প্রক্রিয়া হবে।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি নিয়ে রাজ্য তোলপাড়। তার নিয়োগের দাবিতে ধরনা চালিয়ে যাচ্ছেন যোগ্য চাকরিপ্রার্থীরা। ইতিমধ্যেই নিয়োগের বিষয় হস্তক্ষেপ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত শুক্রবার তাঁর ক্যামাক স্ট্রিটের অফিসে যান এসএসসি আন্দোলনকারীদের আট প্রতিনিধি।  ২০১৬ সালে এসএসসি মেধাতালিকায় থাকা প্রত্যেককে চাকরির আশ্বাস দিয়েছেন অভিষেক, বৈঠকের পর সেকথা জানান  আন্দোলনের অন্যতম মুখ শহিদুল্লা।

[আরও পড়ুন: দঃ দিনাজপুরের স্কুলে মিলল শিক্ষকের ঝুলন্ত দেহ, প্রথম স্ত্রীর সঙ্গে অশান্তির জেরে চরম পরিণতি?]  

Advertisement
Next