অবশেষে জামিনে মুক্ত ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়ক, জমা রাখতে হবে পাসপোর্ট

08:03 PM Aug 17, 2022 |
Advertisement

গোবিন্দ রায়: অবশেষে জামিন পেলেন ঝাড়খণ্ডের তিন বিধায়ক। বুধবার কলকাতা হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ জামিন মঞ্জুর করে। তিন কংগ্রেস বিধায়কের তিন মাসের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে হাই কোর্ট। আপাতত পাসপোর্ট জমা রাখতে হবে তাঁদের।

Advertisement

এই মুহূর্তে তিন কংগ্রেস বিধায়ককে জামিন দিলে তদন্তে সমস্যা হবে, জামিনের বিরোধিতা করে আদালতে এই যুক্তি দিয়েছিলেন রাজ্যের আইনজীবীরা। কিন্তু সেই যুক্তি আদালতে টেকেনি। বিধায়কদের আইনজীবীরা পালটা জানায়, যে বিধায়ক অভিযোগ করেছিলেন তিনি ফোনের কোনও কথোপকথন তুলে ধরতে পারেননি। তাই বিধায়ক কেনাবেচা প্রমাণিত হয়নি। এরপরই ডিভিশন বেঞ্চ জামিন মঞ্জুর করে।

[আরও পড়ুন: অনুব্রত মণ্ডল ও আত্মীয়দের অ্যাকাউন্টে টাকার পাহাড়, বাজেয়াপ্ত করল CBI]

 হাওড়ার পাঁচলার কাছে ৬ নম্বর জাতীয় সড়কে ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়কের গাড়ি থেকে ৪৯ লক্ষ টাকা উদ্ধার করা হয়। যে ঘটনাকে ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়ায়। তাঁদের (Congress MLA) গ্রেপ্তারির পর জেরা করছে সিআইডি। জেরায় জানা যায়, পড়শি রাজ্য ঝাড়খণ্ডের জেএমএম-কংগ্রেস সরকার ফেলার জন্য বিজেপি প্রায় ৫০ লক্ষ টাকা দিয়েছিল কংগ্রেসের ওই তিন বিধায়ককে।

Advertising
Advertising

সেই ঘটনার তদন্তে নেমে বারবার বাধার সম্মুখীন হন বাংলার সিআইডি আধিকারিকরা। এদিন গুয়াহাটি বিমানবন্দরে নামতেই ইন্সপেক্টর এবং সাব ইন্সপেক্টরকে আটক করা হয়। জানা গিয়েছে, তাঁরা সেখানে সিসিটিভি ফুটেজ সংগ্রহের জন্য গিয়েছিলেন। কিন্তু সেখানকার পুলিশ জানিয়ে দেয়, কোনও ফুটেজ দেওয়া যাবে না। এরপরই তাঁদের স্থানীয় থানায় নিয়ে যাওয়া হয়। এই মামলার তদন্তে নেমে বারবার বাধার মুখে পড়েছে সিআইডি। 

[আরও পড়ুন: অনুব্রতকন্যার বিরুদ্ধে হাই কোর্টে মামলা আইনজীবীর]

Advertisement
Next