ফের কলকাতায় উদ্ধার বিপুল পরিমাণ সোনা, গ্রেপ্তার পাচারকারী

04:35 PM May 14, 2022 |
Advertisement

অর্ণব আইচ: ফের কলকাতায় উদ্ধার বিপুল পরিমাণ সোনা। সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে শনিবার সাতসকালে গ্রেপ্তার সোনা পাচারকারী। উদ্ধার ৮১৬.৫৯ গ্রাম সোনার বাট। বাজারদর আনুমানিক ৪২ লক্ষ টাকারও বেশি। সোনা পাচারের সঙ্গে আর কারা জড়িত, তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

 

Advertising
Advertising

শুল্ক দপ্তরের আধিকারিকরা কলকাতায় সোনা পাচারের খবর পান। সেই অনুযায়ী সোনা পাচারকারী সন্দেহে এক ব্যক্তির উপর নজরদারি চালাচ্ছিলেন আধিকারিকরা। তার হাতে ছিল একটি ব্যাগ। কলকাতার সেন্ট্রাল অ্যাভিনিউয়ের রামমন্দিরের সামনে হাঁটছিল ওই ব্যক্তি। সেই সময় আধিকারিকরা তার পথ আটকান। ওই ব্যাগের ভিতর কী আছে, সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তার উত্তরে মেলে একাধিক অসংগতি। এরপরই আধিকারিকরা তাকে পাকড়াও করে। জেরায় ভেঙে পড়ে ওই ব্যক্তি। তার ব্যাগের ভিতর কাগজে মোড়া সোনার বাট উদ্ধার করে। ওই ব্যক্তির কাছে থাকা সাতটি সোনার বাটের ওজন মোট ৮১৬.৫৯ গ্রাম। যার বর্তমান বাজারদর ৪২ লক্ষেরও বেশি।

[আরও পড়ুন: কাশীপুর কাণ্ড: জুয়ায় টাকা খুইয়েই অবসাদ, অর্জুনের ঝুলন্ত দেহের পকেটে ছিল মাত্র ৫০০ টাকা]

এর আগে গত মাসে নিউ জলপাইগুড়ি স্টেশনে রাজধানী এক্সপ্রেস থেকে দুই মহিলা সোনা পাচারকারীকে গ্রেপ্তার করেন কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা বিভাগের আধিকারিকরা। নিউ জলপাইগুড়ি স্টেশনে দাঁড়ানোর পর ট্রেনেই চলে ব্যাপক তল্লাশি। এরপর আধিকারিকরা ওই ট্রেন থেকেই দু’জনকে পাকড়াও করে। তাদের কাছ থেকে ২ কেজি ৬৬ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে। যার বাজারদর আনুমানিক ১ কোটি ৩১ লক্ষ টাকা।

সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার ফের খাস কলকাতা থেকে উদ্ধার সোনা। পাচারকারীর সঙ্গে আর কার কার যোগ রয়েছে, তা খতিয়ে দেখছেন শুল্কদপ্তরের আধিকারিকরা। কোথায় সোনা পাচারের পরিকল্পনা ছিল, তাও তদন্তসাপেক্ষ।  

[আরও পড়ুন: দীর্ঘদিন পর দলীয় কর্মসূচিতে সিপিএম নেতা গৌতম দেব, তুঙ্গে জল্পনা]

Advertisement
Next