Anubrata Mandal: ভরসা তারা মা, জেরার ফাঁকে অনুব্রত বারবার কপালে ছোঁয়ালেন আশীর্বাদী ফুল!

01:29 PM Aug 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআই জেরায় প্রায় ‘নীরব’ অনুব্রত মণ্ডল। সূত্রের খবর, কোনও প্রশ্নেরই জবাব দিচ্ছেন না তিনি। তারা মায়ের আশীর্বাদী ফুলই ভরসা তাঁর। মাঝেমধ্যেই ফুল কপালে ছুঁইয়ে নিচ্ছেন গরু পাচার মামলায় ধৃত তৃণমূল নেতা।

Advertisement

শুক্রবার বিকেলে কম্যান্ড হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করানো হয় অনুব্রতর (Anubrata Mandal)। সিবিআই সূত্রে খবর, হাসপাতাল থেকে ফেরার পর থেকে নিজাম প্যালেসে ১৪ তলার গেস্ট হাউসে রয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি। সন্ধেয় অনুব্রতকে জেরা করেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, এখনও পর্যন্ত অনুব্রত মণ্ডলের বাড়ি থেকে ৪৯টি দলিল পাওয়া গিয়েছে। অনুব্রত মণ্ডলের ব্যাংক অ্যাকাউন্টের নথি হাতে রয়েছে তদন্তকারীদের। ওই নথি দেখিয়ে আয়ের উৎস সম্পর্কে জানতে চান আধিকারিকরা। অনুব্রত মণ্ডলের স্ত্রীর ক্যানসারে মৃত্যু হয়। বেসরকারি হাসপাতালে দীর্ঘদিন স্ত্রীর চিকিৎসা চলে। কীভাবে স্ত্রীর চিকিৎসার বিপুল খরচ সামাল দিলেন, সে প্রশ্নও করা হয় অনুব্রতকে।

[আরও পড়ুন: ফের রুদ্রনীলের কণ্ঠে ‘অনুমাধব দুই’ ছড়া, এবার সোশ্যাল মিডিয়ায় আপলোড করলেন ভিডিও]

সূত্রের খবর, এছাড়া গরু পাচার সংক্রান্ত একাধিক প্রশ্ন করা হয় তৃণমূল নেতাকে। এনামুল হক, আব্দুল লতিফের মতো অভিযুক্তদের সঙ্গে ঠিক কীরকম যোগাযোগ ছিল তাঁর, সেকথাও জানতে চাওয়া হয়। তদন্তকারীরা মনে করছেন দেহরক্ষী সায়গল হোসেন এবং এনামুল হকের লিংক ম্যান ছিলেন অনুব্রত। সায়গলের ফোনের মাধ্যমে গরু পাচার সংক্রান্ত কথাবার্তা অনুব্রত সারতেন বলেই সূত্র মারফত জানতে পেরেছেন সিবিআই আধিকারিকরা। সে কারণে প্রশ্নতালিকায় এসব রাখা হয়েছে।

Advertising
Advertising

তবে সূত্রের খবর, বেশিরভাগ প্রশ্নেই ‘নীরব’ অনুব্রত। আর যেকটা প্রশ্নের জবাব দিচ্ছেন, তাও তেমন সন্তোষজনক নয়। জিজ্ঞাসাবাদ চলাকালীন বারবার পাঞ্জাবির পকেটে হাত দিচ্ছেন অনুব্রত। তারা মায়ের আশীর্বাদী ফুল বের করছেন। বিড়বিড় করে তারা মায়ের নাম নিচ্ছেন। তারপর কপালে ফুল ছুঁইয়ে আবার পকেটে রেখে দিচ্ছেন। উল্লেখ্য, অনুব্রত মণ্ডল যে বরাবরই আস্তিক, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। একাধিকবার তারাপীঠে গিয়ে পুজো দিতে দেখা গিয়েছে তাঁকে। তবে সব মিলিয়ে শুক্রবার সন্ধেয় অনুব্রতকে জেরা করে তদন্তকারীরা যে একেবারেই সন্তুষ্ট নন, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ফেরেনি জ্ঞান, এখনও ভেন্টিলেশনে, সংকটজনক রাজু শ্রীবাস্তব]

Advertisement
Next