Babul Supriyo: অবশেষে কাটল জট, বুধবার বিধায়ক হিসেবে শপথ নেবেন বাবুল সুপ্রিয়

06:54 PM May 10, 2022 |
Advertisement

কৃষ্ণকুমার দাস: রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের (Biman Banerjee) হস্তক্ষেপে শেষপর্যন্ত জট কাটল বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) শপথ গ্রহণের। আগামিকাল বুধবার দুপুর সাড়ে ১২ টায় বিধানসভার নৌশাদআলি কক্ষে বালিগঞ্জ উপনির্বাচনে জয়ী তৃণমূল প্রার্থীকে শপথ বাক্য পাঠ করাবেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। এর আগে বাবুলের শপথ গ্রহণ দু’দফায় রাজ্যপাল ধনকড়ের ভূমিকার জন্য পিছিয়ে গিয়েছে।

Advertisement

এপ্রিল মাসের ১২ তারিখে বালিগঞ্জ কেন্দ্রে উপ নির্বাচন এবং ১৬ এপ্রিল ফল ঘোষণা হয়। তারপর থেকে মঙ্গলবার পর্যন্ত ধনকড়ের ভূমিকার জন্যই বালিগঞ্জের নির্বাচক মণ্ডলী বিধায়কের পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছিলেন বলে তৃণমূলের অভিযোগ। কারণ, প্রথম দফায় রাজ্যপাল শপথ গ্রহণ স্থগিত রেখে বিধানসভার অন্যান্য বিষয় নিয়ে নানা প্রশ্নের উত্তর জানতে চান। রাজ্যপালের এমন ভূমিকার কড়া নিন্দা করেন বিধানসভার স্পিকার। রাজ্য সরকারের পরিষদীয় দপ্তর বিষয়টি নিয়ে আপত্তি করায় শেষে ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে শপথ পড়ানোর দায়িত্ব দেন রাজ্যপাল।

[আরও পড়ুন: ‘দায়িত্বজ্ঞানহীন মন্তব্য, ক্ষমা চাইতে হবে অমিত শাহকে’, অর্জুন চৌরাসিয়া মৃত্যু নিয়ে তোপ তৃণমূলের]

তৃণমূলের অভিযোগ, ‘উচিৎ কথা বলা’ স্পিকারের উপর রাগ দেখিয়ে ধনকড় ডেপুটি স্পিকারকে দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু আশিসবাবু ধনকড়ের এই ফাঁদে পা না দিয়ে সটান রাজ্যপালের প্রস্তাব খারিজ করে দেন। তারপর থেকে প্রায় এক সপ্তাহ হল রাজভবন বাবুলের শপথ গ্রহণ নিয়ে নিশ্চুপ ছিল। কিন্তু বালিগঞ্জের সাধারণ ভোটারদের কথা মাথায় রেখে মঙ্গলবার ডেপুটি স্পিকারকেই শপথ বাক্য পাঠ করানোর জন্য অনুরোধ করেন স্বয়ং স্পিকার।

বিষয়টি নিয়ে অধ্যক্ষ বিমানবাবু জানিয়েছেন, ”বালিগঞ্জ কেন্দ্রে ভোটাররা বিধায়ককে নির্বাচিত করেও তার পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এটা গণতন্ত্রের পক্ষে শুভ নয়। তাই আমি ডেপুটি স্পিকারকে অনুরোধ করেছি বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo) শপথবাক্য পাঠ করানোর জন্য।” বিধানসভা সূত্রে খবর, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় শপথ গ্রহণ অনুষ্ঠানে কোভিড বিধি মানা হবে।

[আরও পড়ুন: দিলীপকে ‘ব্ল্যাকআউট’ সুকান্ত-অমিতাভদের! নেপথ্যে কেন্দ্রীয় নেতৃত্বের বার্তা? গেরুয়া শিবিরে জোর জল্পনা]

Advertisement