Advertisement

হাতে ‘করোনাসুর’-এর মুণ্ড,মুখে সাবধানবাণী, বাজির বিরুদ্ধে অভিযানে স্বয়ং ‘মা কালী’

06:09 PM Nov 12, 2020 |

কলহার মুখোপাধ্যায়: কথিত আছে, ভক্ত যদি আরাধ্যের কাছে না যেতে পারেন, তাহলে আরাধ্য বিনা দ্বিধায় যান তাঁর কাছে। তাঁকে সঠিক পথে চালিত করেন। কালী পূজার (Kali Puja 2020) আগে ঠিক এমনটাই করছেন স্বয়ং ‘মা কালী’। বাড়িতে বাড়িতে গিয়ে বাজি না ফাটানোর আরজি জানাচ্ছেন। হ্যাঁ, ঠিকই পড়ছেন। বাগুইআটির রাস্তায় বাজি ফাটানোর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন ‘জ্যান্ত কালী’। এক হাতে রয়েছে ‘করোনাসুর’-এর ছিন্ন মুণ্ড, অন্য হাতে খড়গ। আর দুই হাতে রয়েছে প্ল্যাকার্ড যাতে লেখা রয়েছে ‘স্টপ ফায়ার ক্র্যাকার্স’।

Advertisement

বাগুইআটি নারায়ণতলা পূর্ব নতুন কলোনি যুবক সংঘের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। যাতে কালী (Kali) রূপ ধারণ করেছেন বহুরূপী শিল্পী কৃষ্ণ বৈরাগী। তিনিই যাচ্ছেন এলাকার বাড়িতে বাড়িতে। ‘জ্যান্ত কালী’ দেখেই বাড়ির মহিলা এবং এবং খুদেরা বেরিয়ে আসছেন। তাঁদের কাছে একটাই অনুরোধ রাখছেন শিল্পী, “ প্রতিজ্ঞা করুন, এবার আমরা বাজি কেউ ফাটাব না। আলোর উৎসবে মোমবাতি কিংবা প্রদীপ জ্বালাব। কিন্তু বাজি কেউ ফাটাব না।”

[আরও পড়ুন: দিওয়ালিতে বাজি রুখতে কড়া লালবাজার, এই হেল্পলাইন নম্বরে ফোন করলেই পৌঁছে যাবে পুলিশ]

করোনা (CoronaVirus) মোকাবিলায় যাঁরা নিরন্তর ব্রতী, নিজেদের জীবন বাজি রেখে লড়াই করে চলেছেন, সেই কোভিড (COVID-19) যোদ্ধাদের কুর্নিশ জানিয়েই বাগুইআটি নারায়ণতলা পূর্ব নতুন কলোনি যুবক সংঘের ৫৭তম শ্যামা পূজার থিম সাজানো হয়েছে। জানালেন ক্লাবের যুগ্ম সম্পাদক মনোজিৎ মণ্ডল। সুরক্ষা বিধি মেনেই পুজোর আয়োজন করা হয়েছে। শুক্রবার হবে উদ্বোধন।

[আরও পড়ুন: বাজি বিক্রি নিষিদ্ধ হওয়ায় বন্ধ আয়, প্রতিবন্ধী ব্যবসায়ীর ঘর মেরামতির দায়িত্ব নিল বেহালার এই ক্লাব

পুজোর পাশাপাশি মাস্ক ও স্যানিটাইজারও বিতরণ করা হচ্ছে ক্লাবের পক্ষ থেকে। মণ্ডপেও মাস্ক বিতরণের ব্যবস্থা থাকবে। কাউকে মাস্ক ছাড়া দেখা গেলেই তাঁর হাতে তুলে দেওয়া হবে একটি। আর ডাক্তার, নার্স, পুলিশ, স্বেচ্ছাসেবী, সাংবাদিকদের মতো প্রথমসারির কোভিড সৈনিকদের উদ্দেশ্যে জ্বালানো হবে প্রদীপ।  

দেখুন ভিডিও: 

Advertisement
Next