shono
Advertisement

আন্দোলনে মন নেই! এবার জলসায় মজেছে বঙ্গ বিজেপি

জলসায় হাজির থাকবেন বিনোদ রাঠোর।
Posted: 04:34 PM Aug 02, 2022Updated: 04:34 PM Aug 02, 2022

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: নিয়োগ দুর্নীতি থেকে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) গ্রেপ্তারি, একের পর এক ইস্যুতে তোলপাড় গোটা রাজ্য। কিন্তু এই ইস্যুগুলিকে হাতিয়ার করে আন্দোলন গড়ে তুলতে কার্যত ব্যর্থ বঙ্গ বিজেপি (BJP)। এই পরিস্থিতিতে প্রচারে ভেসে থাকতে অন্য পথ নিল গেরুয়া শিবির। এবার জলসা করবে তারা।

Advertisement

আগামী ৪ আগস্ট সল্টলেকের EZCC-তে সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছে বিজেপি। উপলক্ষ্য কিশোর কুমারের জন্মবার্ষিকী। বলিউডের জনপ্রিয় গায়ক বিনোদ রাঠোর-সহ বাংলার একাধিক শিল্পীরা অংশ নিতে চলেছেন। অনুষ্ঠানের আয়োজক হিসেবে নাম রয়েছে অভিনেতা রুদ্রনীল ঘোষের। জলসার নাম ‘কি উপহার সাজিয়ে দেব’। কিশোর কুমারের জন্মবার্ষিকী উপলক্ষে এই প্রথমবার এধরনের অনুষ্ঠানের আয়োজন করল গেরুয়া শিবির। যা নিয়ে ইতিমধ্যে চর্চা শুরু হয়েছে।

[আরও পড়ুন: ‘রাগ ছিল, জুতো মেরে শান্তি পেয়েছি’, ESI হাসপাতালে পার্থ চট্টোপাধ্যায়ের উপর হামলা মহিলার]

বঙ্গ বিজেপির বিরুদ্ধে বরাবরই একটা অভিযোগ রয়েছে। বাঙালির আবেগ, বাংলার সংস্কৃতির সঙ্গে খাপ খাওয়াতে পারেনি দিল্লির এই দল। তবে গেরুয়া শিবিরের তরফে চেষ্টার ত্রুটি নেই। কখনও তারা ঘটা করে দুর্গাপুজো করেছে। উদ্বোধনে ধুতি-পাঞ্জাবি পরে ভারচুয়ালি হাজির থেকেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাংলায় ভোটপ্রচারে এসে কখনও বাংলায় কবিতা আবৃত্তি করেছেন বিজেপি নেতারা তো কখনও বঙ্গের মণীষীদের জন্মবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন তারা। কিন্তু তাতে অবশ্য বাংলার মানুষের নাগাল পায়নি বিজেপি নেতৃত্ব। এবার সংস্কৃতিমনস্ক বাঙালির অন্দরে ঢুকতেই গেরুয়া শিবিরের কিশোর কুমারের জন্মবার্ষিকী পালনের ঘটা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ঝাড়খণ্ডের ৩ কং বিধায়ক গ্রেপ্তারি: কলকাতায় হাওয়ালা যোগের হদিশ পেল CID, শুরু তল্লাশি]

রাজনৈতিক মহল বলছে, একাধিক দুর্নীতি ইস্যুতে রাজ্য রাজনীতি তোলপাড়। কিন্তু দলের অন্দরের কোন্দল, দুর্নীতিতে যুক্ত থাকা একাধিক নেতা বঙ্গ বিজেপির শীর্ষস্থানে বসে থাকার ফলে এই ইস্যুগুলি নিয়ে মাঠে নামতে পারছে না গেরুয়া শিবির। ফলে রাজ্যের প্রধান বিরোধী দল হিসেবে ক্রমশ প্রাসঙ্গিকতা হারাচ্ছে তারা। এমন পরিস্থিতিতে কিশোর কুমারের আবেগ টেনে প্রচারের আলোয় আসার চেষ্টা চালাচ্ছে বঙ্গ বিজেপি, এমনটাই দাবি ওয়াকিবহাল মহলের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement