Mamata Banerjee: দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, যোগ দেবেন প্রধানমন্ত্রীর ডাকা নীতি আয়োগের বৈঠকে

04:13 PM Jul 29, 2022 |
Advertisement

কিংশুক প্রামাণিক: আগামী মাসে দিল্লিতে (Delhi) নীতি আয়োগের বৈঠক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকা সেই বৈঠকে আমন্ত্রিত সব রাজ্যের মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) যাচ্ছেন দিল্লি। আগস্টের প্রথম সপ্তাহেই তাঁর দিল্লি যাওয়ার কথা। নীতি আয়োগের বৈঠকে যোগ দেওয়ার পাশাপাশি একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। তবে দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।

Advertisement

৭ আগস্ট নীতি আয়োগের (NITI Ayog) বৈঠক। তাতে অন্য সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। জানা গিয়েছে, প্রধানমন্ত্রী মোদির (PM Narendra Modi) ডাকে সাড়া দিয়ে তিনি দিল্লি যাচ্ছেন। এখনও পর্যন্ত খবর, বৈঠকের দিনকয়েক আগেই দিল্লি যাবেন মুখ্যমন্ত্রী। এই মুহূর্তে সংসদে বাদল অধিবেশন চলছে। ১৩ আগস্ট পর্যন্ত চলবে অধিবেশন। ফলে মমতা বন্দ্যোপাধ্যায় যেতে পারেন সংসদ ভবনেও। এছাড়া দিল্লির বিরোধী নেতৃত্বের সঙ্গেও তিনি দেখা করতে পারেন বলে জল্পনা। আলাদাভাবে প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা হতে পারে মুখ্যমন্ত্রীর। 

[আরও পড়ুন: হাসপাতালে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন অর্পিতা, ‘আমি ষড়ষন্ত্রের শিকার’, দাবি পার্থর]

সংসদের অধিবেশন চলাকালীন প্রায় প্রতিবারই মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা গিয়েছে দিল্লিতে। সংসদ ভবনে তিনি যান। বিরোধী দলের একাধিক সাংসদের সঙ্গে দেখা করেন। এছাড়া জাতীয় রাজনৈতিক মহলের একাধিক ব্যক্তিত্বের সঙ্গেও তাঁর সাক্ষাৎ হয়ে থাকে। এবারও অধিবেশন চলাকালীন বাংলার মুখ্যমন্ত্রীর দিল্লি সফর নতুন কিছু নয়। তবে নীতি আয়োগের বৈঠকে তাঁর উপস্থিতি বর্তমান পরিস্থিতিতে বেশ তাৎপর্যপূর্ণ বলেই  মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। 

Advertising
Advertising

[আরও পড়ুন: হঠাৎ উন্মাদের মতো মাথা ঠুকছে পড়ুয়ারা, চাঞ্চল্য উত্তরাখণ্ডের স্কুলে, ভাইরাল ভিডিও]

প্রসঙ্গত, আগামী ৬ আগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে বিরোধীদের মনোনীত প্রার্থী মার্গারেট আলভাকে সমর্থন করেনি তৃণমূল। দলীয় স্তরে বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তৃণমূলের  সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখন একই সময়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দিল্লি সফরে আশাবাদী বিরোধী শিবির। শেষ মুহূর্তে তিনি মার্গারেট আলভাকে সমর্থন করলেও করতে পারেন। 

Advertisement
Next