Advertisement

বিজেপিকে পালটা! এবার পুরোহিতদেরও ভাতা দেবে রাজ্য, ঘোষণা মমতার

06:02 PM Sep 14, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার পুরোহিতদেরও ভাতা দেবে রাজ্য সরকার। তাঁদের জন্য ‘বাংলা আবাস যোজনা’য় বাড়ি করে দেওয়ার পরিকল্পনা করেছে রাজ্য। সোমবার সাংবাদিক বৈঠক করে এমনটাই ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bannerjee)। যা দেখে রাজনৈতিক মহলের দাবি, বিধানসভা নির্বাচনের আগে মাস্টারস্ট্রোক দিলেন তৃণমূল নেত্রী।

Advertisement

এদিন নবান্ন সভাঘরে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেখান থেকে হিন্দি অ্য়াকাডেমির দায়িত্ববৃদ্ধি-সহ একাধিক ঘোষণা করেন তিনি। পুরোহিত ভাতা তার মধ্যে অন্যতম। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, দুর্গাপুজোর সময় থেকেই রাজ্যের আট হাজার পুরোহিত প্রতি মাসে ১০০০ টাকা করে ভাতা পাবেন। পরবর্তী সময় এই সংখ্যাটা আরও বাড়বে। শুধু ভাতাই নয়, আর্থিকভাবে পিছিয়ে থাকা পুরোহিতদের ‘বাংলা আবাস যোজনা’য় ঘর করে দেওয়ার কথাও ঘোষণা করেন তিনি। এ প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “ওয়াকফ বোর্ডের তরফে মোয়াজ্জেমদের ভাতা দেওয়া হয়। হিন্দু ধর্মের পুরোহিতদেরও পাশে দাঁড়াচ্ছে রাজ্য। তাঁদের সঙ্গে চারবার বৈঠক করেছি আমরা। তাঁদের দুরবস্থার কথা আমাকে জানিয়েছেন।” তবে এর পিছনে গূঢ় রাজনৈতিক কারণ দেখছে ওয়াকিবহাল মহল। কিন্তু এ নিয়ে মুখ্যমন্ত্রীর সাফ কথা, “এর পিছনে কেউ অন্য কারণ দেখবেন না। খ্রিষ্ট ধর্মের যাজক, পাদরিরা চাইলে তাঁদের পাশেও দাঁড়াবে রাজ্য সরকার।”

[আরও পড়ুন : নজরে একুশ, অবাঙালি ভোটব্যাংক অটুট রাখতে হিন্দি অ্যাকাডেমির দায়িত্ব বাড়ালেন মমতা]

সামনেই বিধানসভা ভোট। আর বাংলায় নিজেদের শক্ত ঘাঁটি গড়তে মরিয়া বিজেপি। মোয়াজ্জেমদের ভাতার বিষয়টিকে সামনে রেখে তাঁরা ধর্মীয় তাস খেলছিল বলে অভিযোগ। এবার পুরোহিতদের জন্য ভাতা ঘোষণা করে তাঁদের আস্তিনের সেই তাসটিকে সযত্নে তৃণমূল নেত্রী নষ্ট করে দিল বলেই দাবি ওয়াকিবহাল মহল। এর ফলে তৃণমূল সরকার বা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আর সংখ্যালঘু তোষণের অভিযোগ বিজেপি আনতে পারবে না বলেই দাবি রাজনৈতিক মহলের। 

[আরও পড়ুন : ‘খোলা প্যান্ডেল হলে বেরিয়ে যাবে জীবাণু’, দুর্গাপুজো কমিটিগুলিকে পরামর্শ মমতার]

The post বিজেপিকে পালটা! এবার পুরোহিতদেরও ভাতা দেবে রাজ্য, ঘোষণা মমতার appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next