সরকারি কর্মীদের জন্য সুখবর! রাখিতে বন্ধ থাকবে অফিস, চলতি মাসে ছুটির তালিকা বেশ লম্বা

07:40 PM Aug 05, 2022 |
Advertisement

গৌতম ব্রহ্ম: রাজ্য সরকারের কর্মচারীদের জন্য সুখবর। রাখি বন্ধন (Raksha Bandhan) উৎসব উপলক্ষ্যে ছুটি ঘোষণা করা হল। শুক্রবারই এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে রাখি উৎসব পালনের দিন অর্থাৎ আগামী ১১ আগস্ট রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। ফলে চলতি মাসে ছুটির তালিকা বেশ লম্বা। 

Advertisement

সংস্কৃত শব্দ রক্ষা বন্ধন থেকেই প্রচলিত হয়েছিল রাখি কথাটি। শব্দের মধ্যেই লুকিয়ে এর তাৎপর্য। রক্ষার বাঁধন। শ্রাবণ মাসের পূর্ণিমার দিন ভাই ও দাদাদের হাতে বিশ্বাসের সুতো বেঁধে মিষ্টিমুখ করে বোন ও দিদিরা। এবার রাখি পূর্ণিমা ১১ আগস্ট অর্থাৎ আগামী বৃহস্পতিবারই। তার আগেই নবান্নের পক্ষ থেকে ছুটির ঘোষণা করা হয়েছে। কর্মচারীরা যাতে বিশেষ এই দিনটি ভালভাবে পালন করতে পারেন, সেই জন্যই এই ছুটি বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। শুধু রাজ্য সরকারের অফিস নয়, তার অধীনে যে অফিস বা শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, সেগুলিতেও রাখি উপলক্ষ্যে ছুটি থাকবে বলে জানানো হয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: বিমার নথিতে অর্পিতার ‘আঙ্কল’ পার্থ! ইডি হেফাজতে ৩ কেজি ওজন কমল প্রাক্তন শিক্ষামন্ত্রীর ]

নবান্নের এই ঘোষণায় বেশ খুশি রাজ্য সরকারের কর্মচারীরা। কারণ এতে তাঁদের আগামী কয়েকটা দিনের ছুটির তালিকা দীর্ঘ হয়েছে। কীভাবে? বৃহস্পতিবার অর্থাৎ আগামী ১১ আগস্ট রাখি উপলক্ষ্যে ছুটি। তার পরের দিন শুক্রবার। শনিবার অনেক অফিসেই ছুটি থাকে। তা যদি হয় তাহলে মাত্র শুক্রবারের অফিসের পরই শনি ও রবি ছুটি মিলবে। আর সেই সঙ্গে সোমবার মিলবে ১৫ আগস্টের ছুটি। যদি কারও শনিবার ছুটি নাও থাকে তাহলে রবিবার ও সোমবারের ছুটি বাঁধা।  

এমনিতে ১৫ আগস্টের এই সময়ে বাঙালি বেড়াতে যেতে বেশ ভালবাসে। এবারও তার ব্যতিক্রম হয়নি। দিঘা, মন্দারমণি, তাজপুর, পুরুলিয়ার মতো জায়গাগুলিতে প্রায় সমস্ত হোটেল, গেস্টহাউস বুকড বলেই খবর। তার আগে রাখির এই ছুটি রাজ্য সরকারের কর্মচারীদের কাছে নিশ্চিতভাবে বাড়তি পাওনা। 

 

[আরও পড়ুন: লেখার জগতে অবদান, নোবেলজয়ী অমর্ত্য সেনকে মুজফ্ফর আহমেদ স্মৃতি পুরস্কার দিচ্ছে CPM ]

 

Advertisement
Next