Advertisement

ধ্বনি ভোটে অধ্যক্ষ নির্বাচিত বিমান বন্দ্যোপাধ্যায়, সব সদস্যকে সভায় অংশ নেওয়ার অনুরোধ

03:58 PM May 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয়বারের জন্য পশ্চিমবঙ্গ বিধানসভার অধ্যক্ষ নির্বাচিত হলেন বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। বিজেপি তথা বিরোধীদের তরফে কোনও নাম না আসায় ধ্বনি ভোটে তাঁর নাম পাশ হয়ে যায়। যদিও এর আগে অধ্যক্ষ নির্বাচন প্রক্রিয়া বয়কট করেন বিজেপির নির্বাচিত প্রতিনিধিরা।পরে বক্তব্য রাখার সময় বিমান বন্দ্যোপাধ্যায় সবাইকে সভায় অংশ নেওয়ার অনুরোধ করেন। বিধায়ক হিসাবে মানুষের পাশে থেকে দায়িত্ব পালনের কথা স্মরণ করিয়ে দেন।

Advertisement

তৃতীয়বারের জন্য দায়িত্ব নিয়ে পশ্চিমবঙ্গের মানুষ তথা বিধানসভার সদস্যদের ধন্যবাদ জানান অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। অধ্যক্ষ নির্বাচিত হওয়ার পর বক্তব্য রাখাতে উঠে তিনি বলেন,  এই বিধানসভায় সব গোষ্ঠী সব শ্রেণির মানুষের প্রতিনিধি রয়েছেন। তাই সভা বয়কট করা উচিত নয়। বিজেপি প্রতিনিধিদের উদ্দেশে অধ্যক্ষ বলেন, বর্ণময় এই বিধানসভায় সবার অংশ নেওয়া উচিত। অনেক কমিটি তৈরি হবে তাতে বিরোধীদেরও অংশ নিতে হবে।  

এর আগে রাজ্যে নির্বাচন (West Bengal Assembly Election 2021) পরবর্তী হিংসা বন্ধ না হওয়ায় অধ্যক্ষ নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নেন বিজেপির নির্বাচিত প্রতিনিধিরা। তাই কার্যত বিরোধী শূন্য বিধানসভায় বিমান বন্দ্যোপাধ্যায়ের নাম অধ্যক্ষ হিসাবে পাশ হয়ে যায়। ১৭ তম বিধানসভায় তাঁকে তৃতীয়বারের জন্য তাঁকে ফের অধ্যক্ষ নির্বাচিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানান বিমান বন্দ্যোপাধ্যায়। এর আগে অধ্যক্ষ নির্বাচন অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ প্রায় সব তৃণমূল বিধায়ক বিধানসভায় পৌঁছে যান। অধ্যক্ষ নির্বাচিত হওয়ার পর বিমান বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জনান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব তুঙ্গে, মুখ্যসচিবকে তলব রাজভবনে]

অধ্যক্ষের দায়িত্ব নেওয়ার পর বিমান বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীকে কিছু বলতে অনুরোধ করেন তিনি। মুখ্যমন্ত্রী ১৭তম বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) তাঁর প্রথম বক্তব্যে নাম না করে বিজেপিকে তীব্র আক্রমণ করেন। রাজ্যে হিংসার জন্য কার্যত বিজেপিকে দায়ী করেন। এমনকী টিকা নিয়েও কেন্দ্রের ভূমিকার তীব্র সমালোচনা করেন।

[আরও পড়ুন : পিয়ারলেস হাসপাতালে জনসনের টিকার ক্লিনিক্যাল ট্রায়াল, চিকিৎসক মহলে আশার আলো]

শনিবার অধ্যক্ষ নির্বাচনের জন্যই এই অধিবেশন। এদিনের পরই অনির্দিষ্টকালের জন্য মুলতুবি হয়ে যাবে অধিবেশন। জুনের শেষে বা জুলাইয়ের শেষে ফের বসবে বিধানসভা।

Advertisement
Next