বাংলার আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে অমিত শাহকে চিঠি শুভেন্দুর, পালটা খোঁচা তৃণমূলের

09:37 PM Jul 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Subhendu Adhikari)। মুর্শিদাবাদের ডোমকলে বিস্ফোরণ এবং বীরভূমে বিস্ফোরক উদ্ধারের মতো ঘটনায় এনআইএ তদন্তের দাবি জানালেন তিনি। ইচ্ছাকৃত শুভেন্দু নানা ইস্যু তৈরির চেষ্টা করছেন বলেই দাবি তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

গত সপ্তাহে পাণ্ডবেশ্বরে বোমা বিস্ফোরণ হয়। ৩০ জুন বীরভূমে প্রচুর পরিমাণ জিলেটিন স্টিক, অ্যামোনিয়াম নাইট্রেটের মতো বিস্ফোরক উদ্ধার হয়। সম্প্রতি সোমবার মুর্শিদাবাদের ডোমকলে (Domkal) বিস্ফোরণ হয়। তাতে মৃত্যুও হয় এক যুবকের। নাম সিরাজুল শেখ (২৭)। তাঁর সঙ্গী নাজমুল শেখের হাত উড়ে গিয়েছে। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে চলছে চিকিৎসা। সিরাজুলকেও হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। এর আগে গত জানুয়ারিতে বেলডাঙাতেও একইরকম ঘটনা ঘটে। একের পর এক ঘটনার কথা অমিত শাহকে (Amit Shah) লেখা চিঠিতে উল্লেখ করেন শুভেন্দু। বাংলাদেশ সীমান্ত লাগোয়া মুর্শিদাবাদ, মালদহ এবং দক্ষিণ ২৪ পরগনায় নিয়মিত এমন ঘটনা ঘটছে বলেও উল্লেখ করেন তিনি।

[আরও পড়ুন: লোহার রড নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে কীভাবে ঢুকল হাফিজুল? তদন্তে SIT গঠন]

রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগপ্রকাশ করে শুভেন্দু অধিকারী বলেন, “পশ্চিমবঙ্গ বারুদের স্তূপে রয়েছে। জিলেটিন স্টিক বাজেয়াপ্ত করছেন তদন্তকারীরা। আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি পাঠিয়েছে এবং ই-মেলও করেছি। একের পর এক ঘটনায় এনআইএ তদন্ত চাই।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

রাজ্যের বিরোধী দলনেতাকে কটাক্ষ করেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, “শুভেন্দু কাউকে চিঠি পাঠাতেই পারেন। ইদানীং দেখা যাচ্ছে বিজেপির মুখপাত্র বিষ ঢালছে। উদয়পুর এবং জম্মুর ঘটনায় জড়িত বিজেপি। বিজেপি অপরাধীদের দিয়ে নানা ঘটনা ঘটাচ্ছে। খারাপ কাজগুলো শুভেন্দুই করাচ্ছে কিনা, তা দেখা উচিত। এখানে ইস্যু তৈরির করার জন্য শুভেন্দু একাজ করে চিঠি পাঠাচ্ছেন কিনা, তা আগে দেখা প্রয়োজন।” 

[আরও পড়ুন: আচমকা কুণাল ঘোষের সঙ্গে দেখা রূপা গঙ্গোপাধ্যায়ের! তুঙ্গে BJP নেত্রীর দলবদলের জল্পনা]

Advertisement
Next