shono
Advertisement

বিতর্কের মাঝেই শ্রাবণ মাসে কালীপুজোর আয়োজন বিজেপির, পালটা খোঁচা মহুয়ার

কী বললেন মহুয়া মৈত্র?
Posted: 07:00 PM Jul 19, 2022Updated: 07:02 PM Jul 19, 2022

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কালী নিয়ে মহুয়া মৈত্রের বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ। শ্রাবণ মাসে কলকাতায় কালী পুজোর (Kali Puja) আয়োজন করছে বিজেপি। আগামী ২৮ জুলাই রাজ্য বিজেপি দপ্তরের সামনে এই পুজো হবে বলেই খবর। তাতে সামিল হবেন বিভিন্ন প্রান্তের বিজেপি কর্মীরা। যদিও বিজেপির এই পদক্ষেপকেও কটাক্ষ করতে ছাড়েননি মহুয়া মৈত্র (Mahua Moitra)। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, “বানরসেনা আমার কৃতিত্বে যদি রাজ্যজুড়ে মা কালীর আরাধনায় বসে, তা হলে সেটাই হবে আমার মায়ের প্রতি ভক্তির সবচেয়ে বড় প্রমাণ ! জয় মা তারা ! “

Advertisement

এ বিষয়ে রাজ্য বিজেপির তরফে জানানো হয়েছে, মূলত কার্তিক মাসে কালী পুজো হলেও, কোনও সময়েই কালী পুজোয় বাধা নেই। সেই কারণেই শ্রাবণ মাসে রাজ্যে কালী পুজোর আয়োজন করা হচ্ছে। এই পুজোর দায়িত্বে রয়েছে বিজেপির মহিলা মোর্চা। আগামী ২৮ জুলাই মুরলীধর সেন লেনে রাজ্য বিজেপির সদর দপ্তরের সামনে হবে কালী পুজো। ভোগ রান্নাও হবে। সেই কারণে জেলা থেকে চাল, ডাল সংগ্রহ করবেন বিজেপির নেতা-কর্মীরা। তা দিয়েই হবে ভোগ প্রসাদ।

[আরও পড়ুন: পদ্মা সেতু পরিদর্শনে মমতাকে আমন্ত্রণ হাসিনার, সেপ্টেম্বরে দিল্লিতে সাক্ষাতের সম্ভাবনা]

সম্প্রতি মহুয়া মৈত্রর একটি মন্তব্যের জেরে দেশজুড়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে চলে আসেন স্বয়ং মা কালী (Goddess Kali)। বঙ্গ এবং জাতীয় রাজনীতির অন্যতম ইস্যুই হয়ে দাঁড়িয়েছে মা কালীকে নিয়ে মহুয়া মৈত্রের করা মন্তব্য। তৃণমূলের তরফে একটি টুইট করেও পরিষ্কার জানিয়ে দেওয়া হয়, মহুয়ার মন্তব্য তাঁর সম্পূর্ণ ‘ব্যক্তিগত’ মতামত। দল কোনও ভাবেই এই মন্তব্যকে সমর্থন করে না। কালী মন্তব্যের জেরে প্রধানমন্ত্রীও নিশানা করেছিলেন মহুয়া মৈত্রকে। পালটা দিতে ছাড়েননি সাংসদও। পরবর্তীতে কালী মন্তব্যের প্রতিবাদে কালীর ছবি হাতে রাজভবন অভিযানও করেছিল বিজেপি। এবার প্রতিবাদ স্বরূপ শ্রাবণে কালীপুজোর আয়োজন করছে বিজেপি। যদিও ওয়াকিবহল মহলের দাবি, বিতর্ক জিইয়ে রাখতেই এই সিদ্ধান্ত বিজেপির। 

ভিন্ন সময়ে পুজো, তবে কি অন্য পদ্ধতিতে হবে কালী আরাধনা? এ বিষয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য জানিয়েছেন, যেভাবে হিন্দু শাস্ত্রে পুজোর কথা রয়েছে। সেভাবেই পুজো করা হবে, বাংলার সংস্কৃতি মেনে। 

[আরও পড়ুন: অনুব্রতর গাড়িতে লালবাতি কেন? রাজ্যে আর কারা লালবাতি ব্যবহার করেন? জানতে চাইল হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement