SSC দুর্নীতি: বিজেপির প্রতিবাদ মিছিল আটকাল পুলিশ, রণক্ষেত্র হাজরা মোড়, আটক সুকান্ত

07:09 PM Jul 30, 2022 |
Advertisement

সুদীপ রায় চৌধুরী এবং ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: এসএসসি দুর্নীতির (SSC Scam) প্রতিবাদে পথে বিজেপি। শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে দুর্নীতির বিরুদ্ধে পোস্টার সাঁটানোর  পরিকল্পনা নিয়েছিল তারা। তার আগেই হাজরা মোড়ে বিজেপি (BJP) কর্মীদের আটকে দিল পুলিশ। আটক করা হয় রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Mazumdar)। সেইসময় তাঁর নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধ্বস্তাধ্বস্তিতে জড়িয়ে পড়েন পুলিশ কর্মীরা। সবমিলিয়ে রণক্ষেত্রের চেহারা নেয় হাজরা মোড় চত্বর।

Advertisement

Advertising
Advertising

শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি ঘিরে তোলপাড় গোটা রাজ্য। এই ইস্যুতে রাজ্য সরকারের বিরুদ্ধে পথে নেমেছে বিরোধীরা। শনিবার খাস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের বাড়ির সামনে পোস্টারিংয়ের পরিকল্পনা করেছিল তারা। ‘চোর ধরো, জেল ভরো’ স্লোগান তুলে হাজরা মোড়ে জড়ো হয়েছিলেন বিজেপি কর্মীরা। ছিলেন রাজ্য বিজেপির সভাপতিও। কিন্তু তাদের সেই পরিকল্পনা ভেস্তে যায়। পুলিশ মিছিল আটকে দেয় সেখানেই।

[আরও পড়ুন: SSC নিয়োগ: জট খোলার চেষ্টায় অভিষেক, কেন পরিস্থিতি জটিল করছেন? বিরোধীদের প্রশ্ন কুণালের]

হাজরা মোড়ে হাজির ছিল বিশাল পুলিশ বাহিনী। বিজেপির  রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে আটক করা হয়। সেই সময় তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে ধ্বস্তাধ্বস্তি হয় পুলিশ কর্মীদের। পরে বিজেপি কর্মী এবং রাজ্য সভাপতিকে আটক করে লালবাজারে নিয়ে যাওয়া হয়। এ প্রসঙ্গে সুকান্তর অভিযোগ, “বিজেপি গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন করছিল। কিন্তু পুলিশ জোর করে আমাকে গ্রেপ্তার করল।”

এদিকে একই ইস্যুতে পথে নেমেছে কংগ্রেসও (Congress)। এদিন প্রদেশ কংগ্রেস ভবন থেকে মৌলালি হয়ে এসএন ব্যানার্জি রোড ধরে ধর্মতলার ওয়াই চ্যানেল পর্যন্ত মিছিল যায়। মিছিলে ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীও। তিনি চাকরিপ্রার্থীদের ধরনা মঞ্চেও উপস্থিত হন। কথা বলেন তাঁদের সঙ্গে। সবমিলিয়ে এদিন নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে বিরোধীদের মিছিল ঘিরে উত্তপ্ত ছিল শহর কলকাতা। 

[আরও পড়ুন: অর্পিতাকে জেরায় ৬টি কোম্পানির খোঁজ, ফ্রিজ প্রাক্তন মন্ত্রী ‘ঘনিষ্ঠে’র আটটি ব্যাংক অ্যাকাউন্ট]

This browser does not support the video element.

Advertisement
Next