21 July TMC Meeting: ‘২০২৪-এ বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না’, একুশের মঞ্চে হুঙ্কার মমতার

07:55 PM Jul 21, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ লোকসভা নির্বাচনেই দিল্লি থেকে বিজেপিকে (BJP) উৎখাত করে বিকল্প সরকার তৈরি হবে। একুশের মঞ্চ থেকে দাবি করলেন তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্মতলায় শহিদ সমাবেশ থেকে জোর গলায় মমতা দাবি করে গেলেন, ২০২৪ লোকসভা নির্বাচনে এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পাবে না বিজেপি।

Advertisement

Advertising
Advertising

প্রত্যাশিতভাবেই একুশের মঞ্চ থেকে ২০২৪ লোকসভা নির্বাচনের সুর বেঁধে দিয়েছেন মমতা। ইডি-সিবিআই দিয়ে ভয় দেখানো থেকে শুরু করে, অগ্নিপথ (Agnipath), জিএসটি (GST), গ্যাসের দাম বৃদ্ধি, বেকারত্ব, একের পর এক ইস্যুতে বিজেপিকে বিঁধেছেন মমতা।তৃণমূল নেত্রীর গলায় নতুন স্লোগান, ‘২০২৪-এ বিজেপির কারাগার ভাঙো, মানুষের সরকার আনো।’ মমতার কথায়,”২০২৪-এর নির্বাচন কাউকে বেছে দেওয়ার নয়, ২০২৪ নির্বাচন বিজেপিকে উৎখাত করার। ২০২৪-এর নির্বাচন সিলেকশনের নয়, রিজেকশনের নির্বাচন।” তৃণমূল (TMC) নেত্রীর দাবি, ২০২৪ লোকসভা নির্বাচনে এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পাবে না বিজেপি। আর বিজেপি সংখ্যাগরিষ্ঠতা না পেলেই বাকিরা একত্রিত হয়ে যাবে। অর্থাৎ তৃণমূল নেত্রী বুঝিয়ে দিলেন, ২৪-এ দিল্লিতে বিকল্প সরকার গড়বে সম্মিলিত বিরোধীরাই। আর তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে তৃণমূল।   

[আরও পড়ুন: ন্যাশনাল হেরাল্ড: ইডি দপ্তরে হাজিরা সোনিয়ার, সংসদে প্রতিবাদ বিরোধীদের, রাজপথে বিক্ষোভে কংগ্রেস]

কর্মীদের টাস্ক দিয়ে দিয়েছেন, “লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) বাংলার সব আসনে জিততে হবে। আর শুধু এখানে নয়, ত্রিপুরায় জিততে হবে। অসমে জিততে হবে। মেঘালয়ে জিততে হবে। বিহারে জিততে হবে। উত্তরপ্রদেশেও জিততে হবে। আমরা নিজেরা লড়ব। আমাদের নিজেদেরও লড়তে হবে। জয় বাংলা দিচ্ছে ডাক, জয় ভারত বেঁচে থাক।” মমতার বার্তা, “আমরা লড়াইয়ের জন্য প্রস্তুত। হুঁশিয়ার থেকে লড়াই করতে হবে। আপনি যত হুঁশিয়ার হবেন, বিজেপি তত পিছু হঠবে। ওরা অহংকারী হোক, আমরা মানবিক হব।”

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনের গণনা: দ্রৌপদীর গ্রামের বাড়িতে উৎসবের আমেজ, দেখা করতে পারেন মোদিও]

আগামী দিনে তৃণমূলের ব্যপ্তি যে গোটা দেশে হতে চলেছে, সেটাও একুশের মঞ্চেই স্পষ্ট করে দিয়েছেন নেত্রী। মমতা বলেছেন, “আমি চাই ভারতবর্ষে একটাই আদর্শ পার্টি থাকুক যার নাম তৃণমূল কংগ্রেস। ভারতবর্ষে একটাই হিম্মতদার দল থাকুক, সেটা তৃণমূল কংগ্রেস (TMC)।” 

Advertisement
Next