shono
Advertisement

ঝালদা পুরসভা মামলা: ধাক্কা রাজ্যের, কংগ্রেস কাউন্সিলরের বিরুদ্ধে করা FIR খারিজের নির্দেশ আদালতের

অবশেষে স্বস্তিতে কাউন্সিলর পিন্টু চন্দ।
Posted: 01:04 PM Feb 01, 2023Updated: 01:04 PM Feb 01, 2023

গোবিন্দ রায়: ঝালদা পুরসভার মামলায় ফের হাই কোর্টে ধাক্কা রাজ্য সরকারের। স্বস্তি পেলেন কংগ্রেস কাউন্সিলর পিন্টু চন্দ। কংগ্রেস কাউন্সিলের বিরুদ্ধে করা FIR খারিজ করে দিলেন বিচারপতি রাজা শেখর মান্থা।

Advertisement

ঘটনার সূত্রপাত বেশ কয়েক মাস আগে। ঝালদা পুরসভায় তৃণমূলের বিরুদ্ধে অনাস্থা এনেছিল কাউন্সিলর পিন্টু চন্দের দল কংগ্রেস। এরপরই পুরনো মামলায় সাক্ষী হিসেবে পিন্টুকে তলব করা হয় ঝালদা থানায়। তিনি হাজিরা দেননি বলেই জানা যায়। পরবর্তীতে পিন্টু চন্দকে পুলিশ ফেরার অপরাধী ঘোষণার আরজি জানায় পুরুলিয়া আদালতে। এরপরই পালটা হাই কোর্টের দারস্থ হয়েছিলেন পিন্টু।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি: কুন্তল-তাপস-গোপালের বয়ানে বাড়ছে রহস্য, টাকার লেনদেনের সন্ধানে ইডি]

সেই মামলায় অস্বস্তিতে রাজ্য। বুধবার শুনানিতে বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে ঝালদা থানার ওসি জানান ঘটনার (থানা ভবনে আগুন) দিন বাজি উদ্ধার করা হয়েছিল কংগ্রেস কাউন্সিল পিন্টুর কাছ থেকে। বিচারপতি মন্তব্য, সিবিআই রিপোর্টে স্পষ্ট অগ্নিকাণ্ডের ঘটনার দিন পিন্টু সিবিআই দপ্তরেই উপস্থিত ছিলেন। কারণ, তদন্ত কান্দু হত্যা মামলায় তাঁকে তলব করা হয়েছিল। সিবিআই দপ্তরের সিসিটিভির ফুটেজও পাওয়া গিয়েছে। এর কোনও জবাব দিতে পারেননি ঝালদা থানার ওসি। এরপরই কংগ্রেস কাউন্সিলারের বিরুদ্ধে করা FIR খারিজ করে দেন বিচারপতি রাজা শেখর মন্থা। উল্লেখ্য, এই মামলায় আদালতের পক্ষ থেকে আগেই পিন্টু চন্দকে অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ দিয়েছিল এই বিচারপতি।

[আরও পড়ুন: কালো টাকা সাদা করার অভিযোগ, শহরে দিনভর তল্লাশি ইডি ও আয়কর দপ্তরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement