স্বাধীনতা দিবসে কলকাতায় কমবে মেট্রো পরিষেবা, জেনে নিন সময়সূচি

01:49 PM Aug 13, 2022 |
Advertisement

নব্যেন্দু হাজরা: স্বাধীনতা দিবসে বদলে যাচ্ছে কলকাতার মেট্রো পরিষেবা। অন্যান্য দিনের তুলনায় আগামী ১৫ আগস্ট চলবে কম সংখ্যক মেট্রো। তবে প্রথম ও শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকবে বলেই জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

একটি বিবৃতি দিয়ে কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, স্বাধীনতা দিবসে (Independence Day 2022) দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত আপ ও ডাউন মিলিয়ে মোট ১৮৮টি মেট্রো চলবে। এই শাখায় অন্যান্য ২৮৮টি মেট্রো চলে। তবে ছুটির দিন হলেও প্রথম ও শেষ মেট্রো একই সময় পাবেন যাত্রীরা। দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে সকাল ৬টা ৫০ মিনিটে ছাড়বে প্রথম মেট্রো। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের উদ্দেশে প্রথম মেট্রো চলাচল শুরু হবে সকাল ৭টায়।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: সাড়ে ৪ ঘণ্টায় জিব্রাল্টার প্রণালী পার বাংলার সাঁতারু তাহরিনার, খুশির হাওয়া উলুবেড়িয়ায়]

আবার দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দমদমের উদ্দেশে রাত ৯টা ৪০ মিনিটে রওনা দেবে শেষ মেট্রোটি (Kolkata Metro)। দক্ষিণেশ্বর থেকে শেষ ট্রেন ছাড়ার সময় ৯টা ২৮মিনিটই। আবার রাত সাড়ে ৯টায় অপরিবর্তিত সময়েই কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশে ছাড়বে শেষ মেট্রো।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এদিকে, ৭৫ তম স্বাধীনতা দিবসে মেট্রোর সংখ্যা কমবে শিয়ালদহ-সেক্টর ফাইভ শাখাতেও। যেখানে আপ-ডাউন মিলিয়ে ১০০টি মেট্রো চলে, সেখানে ৯০টি মেট্রো চলবে। তবে এক্ষেত্রেও প্রথম ও শেষ ট্রেন ছাড়ার সময়সূচিতে কোনও বদল ঘটছে না। সকাল ৬.৫৫মিনিটে সেক্টর ফাইভের জন্য শিয়ালদহ থেকে ছাড়বে মেট্রো। সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো সকাল ৭টায়। শিয়ালদহ এবং সল্টলেক সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রোর ছাড়ার সময় যথাক্রমে ৯টা ৩৫ এবং ৯.৪০ মিনিটে। এই সময়ের পরিবর্তন ঘটছে না। তবে কম সংখ্যক মেট্রো চলাচলের অর্থ হল দুই মেট্রোর মাঝের ব্যবধান বাড়বে। অর্থাৎ একটি মেট্রো মিস করলে পরবর্তী মেট্রোটি পেতে বেশ খানিকটা সময় অপেক্ষা করতে হবে যাত্রীদের।

[আরও পড়ুন: কেন ছুরিবিদ্ধ হলেন সলমন রুশদি, হামলাকারী সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য পেল পুলিশ]

Advertisement
Next