SSC Scam: এসএসসি ভবনের সার্ভার হ্যাকের আশঙ্কা, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করল সিবিআই

02:11 PM May 23, 2022 |
Advertisement

দীপঙ্কর মণ্ডল: এসএসসি (SSC) নিয়ে জলঘোলার মাঝেই নয়া আশঙ্কা। এসএসসি ভবনের সার্ভার হ্যাকের আশঙ্কা। তাই ওই সার্ভার রুমের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করল সিবিআই। বাইরে থেকে যাতে কেউ ওই সার্ভার রুমের ইন্টারনেট ব্যবহার করতে না পারেন, তাই সংযোগ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত।

Advertisement

এসএসসি দুর্নীতি মামলার জল গড়িয়েছে কলকাতা হাই কোর্টে। আদালতের নির্দেশ অনুযায়ী গত ১৮ মে সল্টলেকের এসএসসি ভবনের নিরাপত্তার দায়িত্ব সামলেছে CRPF। অনুমতি ছাড়া কারও ঢোকা এবং বেরনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে। আপাতত এসএসসি’র চেয়ারম্যান, চেয়ারম্যানের পরামর্শদাতা, স্টেনো, সেক্রেটারি, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ছাড়া কেউই আর ঢুকতে পারবেন না এসএসসি ভবনে। সার্ভার এবং ডেটাবেস রুমও সিল করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এছাড়া এসএসসি ভবনের যে ঘরে ১৪টি কম্পিউটার এবং ৬টি আলমারি রয়েছে, সেই ঘর দু’টিও সিল করে দেওয়া হয়েছে। এবার এসএসসি ভবনের সার্ভার রুমে ইন্টারনেট সংযোগও বিচ্ছিন্ন করা হল। সার্ভার হ্যাক করে যাতে নথি নষ্ট করা না হয়, সে কারণে এই সিদ্ধান্ত। কারণ, নথি নষ্ট হলে তদন্তের গতিপ্রকৃতি ধাক্কা খেতে পারে।

[আরও পড়ুন: নবান্নে মন্ত্রিসভার বৈঠক, রয়েছে একাধিক জরুরি আলোচনা, ডাক পেয়েও গরহাজির শুভেন্দু]

কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) নির্দেশে বর্তমানে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা শিক্ষিকার চাকরি হারিয়েছেন। মোট ৪১ মাসের প্রাপ্ত বেতন দুই কিস্তিতে ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অঙ্কিতার চাকরির মধ্যস্থতা কে করল, তা নিয়ে চিন্তিত সিবিআই। সেই কারণে মোট তিনবার পরেশ অধিকারীকে নিজাম প্যালেসে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পুরো  জিজ্ঞাসাবাদ পর্বের ভিডিওগ্রাফিও করে সিবিআই। তবে সূত্রের খবর, পরেশ অধিকারীর কাছ থেকে এই সংক্রান্ত কোনও তথ্য পাওয়া যায়নি। 

Advertising
Advertising

এদিকে, নিয়োগে স্বচ্ছতা আনতে তৎপরতা বাড়ছে। শিক্ষাদপ্তর সূত্রে খবর, এবার থেকে ওএমআর (OMR) শিটে নেওয়া হবে পরীক্ষা। তাতে দুর্নীতি ঠেকানো যাবে বলেই আশা। 

[আরও পড়ুন: স্ত্রী কলগার্ল! জানার পরই শুরু দাম্পত্য কলহ, অশান্তির মাঝেই উদ্ধার স্বামীর মুণ্ডহীন দেহ]

Advertisement
Next