পার্থ-পরেশ-অনুব্রতর পর শওকত মোল্লা, এবার ক্যানিংয়ের TMC বিধায়ককে CBI তলব

12:12 PM May 26, 2022 |
Advertisement

সুব্রত বিশ্বাস: পার্থ চট্টোপাধ্যায়-পরেশ অধিকারী-অনুব্রত মণ্ডল-পরেশ পালের পর শওকত মোল্লাকে (Saokat Molla) সিবিআই তলব। এবার কয়লা পাচারকাণ্ডে ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ককে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)। তাঁকে শুক্রবার নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

সিবিআই সূত্রে খবর, তৃণমূল বিধায়কের (TMC MLA) কাছ থেকে বিভিন্ন নথি সহ তলব করা হয়েছে। শওকতকে পাসপোর্ট, আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ডের মতো গুরুত্বপূর্ণ নথি নিয়ে যেতে বলা হয়েছে। একইসঙ্গে চাওয়া হয়েছে সম্পত্তির হিসেব এবং ব্যাংকের স্টেটমেন্টও। বলা হয়েছে, বিধায়কের নামে কোনও ব্যবসা থাকলে সেই নথিও নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: হাঁস খুঁজতে তিল খেতে যাওয়াই কাল! বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু যুবকের]

সিবিআই সূত্রে দাবি, আসানসোল থেকে পাচার করা কয়লা (Coal Scam) রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ত। এর মধ্যে ভিনরাজ্যের পাশাপাশি রয়েছে নদিয়া, পুরুলিয়া, ক্যানিং। যারা এই দুষ্কর্মের সঙ্গে যুক্ত তাদের জেরা করে শওকত মোল্লার নাম উঠে এসেছে বলে সিবিআইয়ের দাবি। এ বিষয়ে তৃণমূল বিধায়কের বয়ান খতিয়ে দেখার পাশাপাশি তাঁর থেকেও নানা তথ্য জানতে চাইল সিবিআই। তবে দক্ষিণ ২৪ পরগনার দাপুটে এই তৃণমূল নেতা নিজাম প্যালেসে হাজিরা দেয় কি না, সেটাই দেখার।

Advertising
Advertising

প্রসঙ্গত, কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ডেকে পাঠিয়েছে ইডি। বার কয়েক হাজিরাও দিয়েছেন অভিষেক। কিন্তু করোনা পরিস্থিতিতে কলকাতা থেকে দিল্লিতে এসে হাজিরা দিতে পারেননি রুজিরা। ইডির বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে যান সাংসদ। দাবি ছিল, দিল্লি নয়, জেরা করা হোক কলকাতায়। পালটা হাই কোর্টে গিয়েছিল ইডি-ও। দিল্লির উচ্চতর আদালতের রায় ইডির পক্ষেই যায়। এমন পরিস্থিতিতে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হন সাংসদ। শীর্ষ আদালতের রায়ে স্বস্তিতে সাংসদ।

[আরও পড়ুন: হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ, ডাক্তারদের ‘ফাঁকিবাজি’ রুখতে অভিনব পন্থা রাজ্যের]

Advertisement
Next