মানবিক মুখ্যমন্ত্রী! ক্যানসারে আক্রান্ত সাংবাদিক, খবর কানে যেতেই নিলেন চিকিৎসার ভার

05:57 PM Jun 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রাজ্যের ‘অভিভাবক’ তথা মুখ্যমন্ত্রীর মানবিকতার সাক্ষী রইলেন রাজ্যবাসী। রাজ্যের এক সাংবাদিক দূরারোগ্য ক্যানসারে ভুগছেন, এই খবর শুনেই তাঁর চিকিৎসার দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে তিনি জানান, ওঁর সমস্ত চিকিৎসার ভার সরকারের। এসএসকেএমে ভরতি করানো হোক। উন্নতমানের চিকিৎসা হবে। যা খরচ লাগবে, রাজ্য দেবে। এছাড়া স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ডে সুবিধার কথাও উল্লেখ করেন মুখ্যমন্ত্রী।

Advertisement

রাজ্যের এক বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক (Journalist) স্বর্ণেন্দু দাস। সদ্যই জানা গিয়েছে, তিনি ক্যানসারে আক্রান্ত। চিকিৎসার বিপুল ব্যয়। সেই খরচ বহন করা খুবই কঠিন তাঁর পরিবারের পক্ষে। তাই সাংবাদিকের সাহায্যার্থে এগিয়ে এসেছিলেন তাঁর বন্ধু, শুভাকাঙ্খীরা। সোশ্যাল মিডিয়ায় সাহায্যের আবেদন জানিয়েছেন। ‘ক্রাউড ফান্ডিং’য়ের মাধ্যমে বন্ধুকে বাঁচানোর কাতর আরজি তাঁদের। 

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনে এগিয়ে কে? কী বলছে সংসদ এবং রাজ্য বিধানসভাগুলির অঙ্ক?]

বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক চলাকালীন মুখ্যমন্ত্রীর কাছে এই বিষয়টি তোলেন তাঁরই কোনও সতীর্থ। মুখ্যমন্ত্রীর কাছে সাহায্য প্রার্থনা করেন। এই মুহূর্তে রাজ্যের বাইরে চিকিৎসা চলছে স্বর্ণেন্দুর। সেকথাও জানতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই তিনি সবরকম স্বর্ণেন্দুর চিকিৎসার দায়িত্ব নেবেন বলে জানান।

Advertising
Advertising

[আরও পড়ুন: ডাইন অপবাদে মারধর, সালিশি সভার নিদানে গ্রামছাড়া আদিবাসী দম্পতি! শোরগোল বাঁকুড়ায়]

মুখ্যমন্ত্রী প্রথমেই এসএসকেএমের (SSKM) কথা উল্লেখ করেন। বলেন , ”ওঁকে বাইরে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর দরকার কী? এসএসকেএমে নিয়ে আসা হোক।  এখানে ভাল চিকিৎসা হয়। ওঁর যাতায়াতের ভাড়া আমরা দেব। চিকিৎসার খরচও রাজ্য সরকারের।” এরপর তিনি খোঁজ নেন স্বর্ণেন্দু স্বাস্থ্য়সাথী কার্ডের সুবিধা পাচ্ছে কি না। প্রয়োজনে সেই সুবিধাও দেওয়া হবে বলে উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। 

Advertisement
Next