shono
Advertisement

কয়লা কাণ্ড: কলকাতায় ফের টাকার পাহাড়, ব্যবসায়ীর অফিসে ED হানায় উদ্ধার নোট ভরতি ব্যাগ

আটক করা হয়েছে ব্যবসায়ীকে।
Posted: 07:42 PM Feb 08, 2023Updated: 07:57 PM Feb 08, 2023

অর্ণব আইচ: কলকাতায় ফের টাকার পাহাড়। কয়লা পাচার কাণ্ডে বুধবার দিনভর শহরের বিভিন্ন এলাকায় তল্লাশি চালায় ইডি (Enforcement Directorate)। সন্ধেয় বালিগঞ্জের এক ব্যবসায়ীর অফিস থেকে তাড়া-তাড়া নোট উদ্ধার হয়। একটানা জিজ্ঞাসাবাদ চলছে ব্যবসায়ীকে। ইডি সূত্রে খবর, তাঁকে আটক করা হয়েছে।

Advertisement

সূত্রের খবর, গতকাল অর্থাৎ মঙ্গলবার দিল্লি থেকে ৩ সদস্যের একটি দল আসে কলকাতায়। কয়লা কাণ্ডের (Coal Scam) সূত্র ধরে একাধিক দলে ভাগ হয়ে তারা এদিন শহরের বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান চালায়। বালিগঞ্জের গড়চা এলাকার এক ব্যবসায়ীর বাড়ি ও অফিসে হানা দেয় তদন্তকারীরা। অভিযুক্ত ব্য়বসায়ীর অফিস থেকে বিপুল অঙ্কের টাকা উদ্ধার হয়েছে বলে সূত্রের খবর। ব্য়াগের মধ্যে নোটের তাড়া রাখা ছিল বলে।

[আরও পড়ুন: শাহরুখ খানের জন্য বকা খেলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়! এজলাসে বসেই আক্ষেপ, ব্যাপারটা কী?]

ইডি সূত্রে খবর, ব্যাগে অন্তত ১ কোটি টাকা রাখা ছিল। তবে এখনও টাকা গোনা চলছে। ফলে উদ্ধার হওয়া টাকার পরিমাণ কয়েক কোটি হতে পারে। পাশাপাশি ওই ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তবে এ বিষয় ইডির তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। সূত্রের খবর, ওই ব্যবসায়ীর সঙ্গে রাজ্যের শাসকদল তৃণমূলের একাধিক শীর্ষনেতার সঙ্গে যোগাযোগ রয়েছে। 

সম্প্রতি আসানসোলের সিবিআই আদালতে আত্মসমর্পণ করলেন অনুপ মাজি তথা লালা ঘনিষ্ঠ রত্নেশ বর্মা। অভিযোগ, ইসিএলের খনি থেকে পাচার হওয়া কয়লা কোথায় যাবে, কোন গাড়ি কোন গন্তব্যে যাবে, পুরোটাই দেখতেন তিনি। আপাতত অভিযুক্তকে একদিনের জেল হেফাজতে পাঠায় আসানসোল আদালত। তাঁকে লাগাতর জেরা করে এই পাচারকাণ্ডে যুক্ত বাকিদের হদিশ পাওয়ার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: কলকাতা ময়দানে নজিরবিহীন ম্যাচ, ১০৬৭ রান করল দল, প্রতিপক্ষ অলডাউন ৪ রানেই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement