হাসপাতালে ভরতি কয়লা পাচারচক্রের অন্যতম পাণ্ডা বিকাশ মিশ্র

09:36 AM Apr 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতালে ভরতি কয়লা পাচারচক্রের অন্যতম পাণ্ডা তথা মূল অভিযুক্ত বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্র।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: চাকদহের পর এবার কালনা, ভোটের মরশুমে ফের ‘খুন’ বিজেপি কর্মী]

সিবিআই সূত্রে খবর, লিভারের সমস্যা রয়েছে বিকাশের। তাই চিকিৎসার জন্য রবিবার তাঁকে কলকাতার শম্ভুনাথ হাসপাতালে ভরতি করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির এক আধিকারিকের মতে, খাবার খাচ্ছেন না বিকাশ। তদন্তে সহযোগিতাও করছেন না তিনি। কয়লা ও গরু পাচারচক্রে জড়িত অন্যদের বিষয়ে জানতে অনুপ মাজি ওরফে লালার সামনে বসিয়ে জেরা করা হয়েছিল বিকাশকে। কিন্তু সেখানেও মুখে কুলুপ এঁটে ছিলেন তিনি। উল্লেখ্য, গরু ও কয়লা কাণ্ডে দিল্লিতে ইডির হাতে গ্রেপ্তার হওয়া বিকাশ মিশ্রকে শুক্রবার সকালে তোলা হয় আসানসোল সিবিআই আদালতে। তবে এদিন বিকাশের জামিন ও সিবিআইয়ের রিমান্ডে পাওয়া নিয়ে শুনানিকে কেন্দ্র করে সিবিআই আদালতে বিস্তর নাটক হয়। প্রথম দফার সওয়াল-জবাবের শেষে সিবিআই আদালতের বিচারক জয়শ্রী বন্দোপাধ্যায় তার জামিন নাকচ করে ১৪ দিনের সিবিআই রিমান্ডের নির্দেশ দেন। পরে আবার দ্বিতীয় দফায় সওয়াল-জবাবের পরে বিচারক প্রথম নির্দেশ সংশোধন করে ৭ দিনের সিবিআই রিমান্ডের নির্দেশ দেন। আগামী ২২ এপ্রিল বিকাশ মিশ্রকে আবার আসানসোলের সিবিআই আদালতে তোলা হবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রসঙ্গত, গত ১৬ মার্চ টানা জেরার পরেও বিভিন্ন প্রশ্নের সদুত্তর না দেওয়ায় দিল্লি থেকে গ্রেপ্তার করেছিল ইডি। দীর্ঘ কয়েক মাস ধরে ফেরার থাকা তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য নেতা বিনয় মিশ্রের (Binay Mishra) ভাই হল এই বিকাশ মিশ্র। দিল্লিতে গ্রেপ্তার করার পরে তাকে ৬ দিনের রিমান্ডে নিয়েছিল ইডি। সেই রিমান্ড শেষে গত ২২ মার্চ থেকে তিহার জেলেই ছিলেন কয়লা ও গরু পাচারের মামলার অন্যতম অভিযুক্ত। সিবিআই সূত্রে খবর, বিনয়ের হয়ে যাবতীয় ব্যবসা সামলাতেন তার ভাই বিকাশ মিশ্র। তাকে জিজ্ঞাসাবাদ করেই কোথায় কোথায় টাকা যেত, আর কারা কারা এর সঙ্গে যুক্ত তা জানতে চান তদন্তকারীরা। জানা গিয়েছে, গ্রেপ্তারির আশঙ্কায় একমাস আগেই দিল্লিতেই গা ঢাকা দিয়েছিল বিকাশ। সিবিআই ও ইডির বারবার তলব সত্ত্বেও গরহাজির ছিল সে। যদিও এখনও পর্যন্ত বেপাত্তা রয়েছেন বিনয়। তার বিরুদ্ধে ইতিমধ্যেই রেড কর্ণার নোটিস জারি করেছে সিবিআই।

[আরও পড়ুন: দল বিরোধী কাজের অভিযোগ, ভোটের মরশুমে একাধিক নেতাকে শোকজ করল তৃণমূল]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next