shono
Advertisement

শ্যামাপ্রসাদ ও রাসবিহারীর ছবির উপরে জে পি নাড্ডা! দিলীপ ঘোষের ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক

সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার দিলীপ ঘোষ।
Posted: 01:44 PM Jun 09, 2022Updated: 01:44 PM Jun 09, 2022

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)।বুধবার একটি ছবি পোস্ট করেছেন বিজেপি সাংসদ (BJP MP)। সেখানে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, রাসবিহারী বসুর উপরে জে পি নাড্ডার ছবি। তা ঘিরেই তুঙ্গে বিতর্ক।

Advertisement

মঙ্গলবার রাজ্যে এসেছেন জে পি নাড্ডা (J P Nadda)। বুধবার সকাল থেকে একাধিক কর্মসূচিতে শামিল হয়েছেন তিনি। টানাপোড়েনের মাঝেই দলের নির্দেশে তাঁর সফরের সঙ্গী হয়েছেন দিলীপ ঘোষ। এরই মাঝে গতকাল ফেসবুকে একটি ছবি পোস্ট করেন দিলীপবাবু। সেখানে দেখা যায়, নিচে রাখা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, রাসবিহারী বসু-সহ বিশিষ্টজনদের ছবি। তাঁদের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়েছে। তবে তাঁদের ছবির উপরে একটি ব্যানার, সেখানে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার ছবি। তাতে লেখা, “ওয়েলকাম জে পি নাড্ডা।” এই ছবি পোস্ট করে দিলীপ ঘোষ লিখেছেন, “চন্দননগরের রাসবিহারী বসু গবেষণা ইনস্টিটিউটে, বিপ্লবী রাসবিহারী বসুকে সম্মান জানালাম ও শ্রদ্ধাজ্ঞাপন করলাম। Hon’ble #JPNadda in Bengal”

 

[আরও পড়ুন: স্রেফ বন্ধুত্বের খাতিরে কেতুগ্রামের নার্সের স্বামীকে সাহায্য, হাত কাটার ঘটনায় ধৃত আরও ২]

দিলীপ ঘোষের এই পোস্ট ঘিরে স্বাভাবিকভাবেই বিতর্ক দানা বেঁধেছে। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মতো ব্যক্তিত্বদের ছবির উপরে কেন জে পি নাড্ডার ব্যানার টানানো হল, সেই প্রশ্ন উঠতে শুরু করেছে। সোশ্যাল মিডিয়ায়য় ক্ষোভ উগরে দিয়েছেন বহু মানুষ। কেউ লিখেছেন, “রাসবিহারী বসু কে নিচে আর জে পি নাড্ডা সাহেবকে উপরে রেখে আপনার শ্রদ্ধা নিবেদনকে ধিক্কার জানাই। লজ্জা লাগা উচিত আপনাকে।” কেউ আবার লিখেছেন, “খুবই অবাক লাগছে একজন বিপ্লবীর ছবির ওপর জে পি নাড্ডার ছবি দেখে। এটাই বিজেপির সংস্কৃতি যারা আপন স্বার্থসিদ্ধি ছাড়া কিছুই বোঝে না। ধিক্কার জানাই। ছিঃ।” কেউ আবার উদ্যোক্তাদের সচেতন হওয়ার কথা বলেছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবারও বাংলায় রয়েছেন জে পি নাড্ডা। এদিনও বেশ কিছু কর্মসূচি রয়েছে তাঁর। এদিন সকালেই বেলুড়ে গিয়েছিলেন নাড্ডা। সঙ্গে ছিলেন বৈশালী ডালমিয়া ও সুকান্ত মজুমদার।

[আরও পড়ুন: বাজিতপুরে ব্যবসায়ী হত্যাকাণ্ডে গ্রেপ্তার বিএসএফ জওয়ান-সহ ২, খুনের কারণ নিয়ে জারি ধোঁয়াশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement