শ্যামাপ্রসাদ স্মরণেও দলের ফেসবুক পেজে ব্রাত্য দিলীপ ঘোষ! প্রশ্ন দলেই

10:05 AM Jun 24, 2022 |
Advertisement

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: শ্যামাপ্রসাদ স্মরণেও দলের ফেসবুক পেজে ব্রাত্য করে রাখা হল দিলীপ ঘোষকে। নিজেদের দলীয় কর্মসূচিতে বৃহস্পতিবার রাজ্যজুড়েই শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের (Syama Prasad Mukherjee) বলিদান দিবস পালন করে তাঁকে শ্রদ্ধা জানাল বিজেপি। আর সেই শ্যামাপ্রসাদ স্মরণেও দলের ফেসবুক পেজে রাজ্যে দলের শীর্ষ নেতাদের কর্মসূচির ছবি বা ভিডিও থাকলেও, সেখানে দলের সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের উপস্থিতিতে কোনও অনুষ্ঠানের ছবি নেই। ফলে গোষ্ঠীদ্বন্দ্বই ফের প্রকট হয়েছে।

Advertisement

রাজনৈতিক মহল ও দলের একাংশের প্রশ্ন, তাহলে কি পরিকল্পিতভাবেই রাজ্য বিজেপির ক্ষমতাসীন শিবির দলের ফেসবুক পেজে ব্রাত্য রাখছেন দিলীপকে? প্রাক্তন রাজ্য সভাপতিকে কি কার্যত ‘ব্ল্যাক আউট’ করা হচ্ছে? দলের বিভিন্ন কমিটি থেকে পুরনোদের বাদ দেওয়া থেকে শুরু করে রাজ্যে দলের সাংগঠনিক দুর্বলতা নিয়ে টিম সুকান্ত-অমিতাভদের বিরুদ্ধে মুখ খুলেছিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। কাজেই দিলীপের বিভিন্ন কর্মসূচির ছবি দলের অফিসিয়াল ফেসবুক পেজে না দেওয়া কি তারই জের?

[আরও পড়ুন: সাম্প্রদায়িক সম্প্রীতি ভঙ্গের অভিযোগ, এবার নূপুর শর্মাকে তলব আমহার্স্ট স্ট্রিট থানার]

বৃহস্পতিবার রেড রোড, কেওড়াতলা মহাশ্মশান ও রাজ্য দফতরে শ্যামাপ্রসাদের মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান বিজেপি নেতারা। ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari), অমিতাভ চক্রবর্তী, রাহুল সিনহা-সহ অন্যান্যরা। আবার দক্ষিণ দিনাজপুর জেলা পার্টি অফিসে শ্যামাপ্রসাদকে শ্রদ্ধা জানান দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেইসব ছবি রাজ্য বিজেপির ফেসবুক পেজে রয়েছে। কিন্তু জলপাইগুড়িতে দিলীপ ঘোষ উপস্থিত ছিলেন শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে। সেখানে অনুষ্ঠানে দিলীপ ঘোষের কোনও ছবি দলের ফেসবুক পেজে দেওয়া হয়নি। তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দিলীপ শিবিরের লোকজন।

Advertising
Advertising

[আরও পড়ুন: সরানো হল কল্যাণময়কে, মধ্যশিক্ষা পর্ষদ সভাপতির দায়িত্ব পাচ্ছেন রামানুজ গঙ্গোপাধ্যায়]

এদিকে, কলকাতায় শ‌্যামাপ্রসাদ মুখোপাধ‌্যায় স্মারক সমিতির উদ্যোগে শ‌্যামাপ্রসাদ স্মরণে ছিলেন প্রবীণ বিজেপি (BJP) নেতা তথাগত রায়। সেখানে রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন তথাগতবাবু। তিনি বলেন, “জনসংঘের প্রতিষ্ঠাতাকে মাল‌্যদান করতে সেই দলের উত্তরাধিকারী বিজেপির রাজ‌্য অধ‌্যক্ষের অনুপস্থিতি অনেককে আশ্চর্য করেছে।” টুইটে এভাবেই সুকান্তকে নিশানা করেছেন তথাগত রায়। 

Advertisement
Next