shono
Advertisement

‘অবরোধ নয়, আন্দোলন করতে হলে দিল্লি যান’, হজরত মহম্মদ ইস্যুতে হাতজোড় করে আরজি মুখ্যমন্ত্রীর

ইমামদের নাম করে হাওড়ার বিভিন্ন জায়গায় অবরোধ চলছে, জানালেন মমতা।
Posted: 04:41 PM Jun 09, 2022Updated: 09:54 PM Jun 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হজরত মহম্মদকে নিয়ে দিল্লির বিজেপি মুখপাত্রের আপত্তিজনক মন্তব্য নিয়ে দেশ তোলপাড়। টুইটে আগেই এ নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এর প্রভাবে হাওড়ার বিভিন্ন জায়গায় পথ অবরোধ চলছে। পথচারীদের সমস্যা হচ্ছে। এসবের পরিপ্রেক্ষিতে নবান্ন (Nabanna) থেকে কার্যত হাত জোড় করে মুখ্যমন্ত্রীর আরজি, ”দয়া করে রাস্তা অবরোধ করবেন না। আন্দোলন করতে হলে দিল্লি গিয়ে করুন। রাস্তা অবরোধ তুলে নিন, মানুষকে ঘরে ফিরতে দিন।”

Advertisement

হাওড়া লাগোয়া জাতীয় সড়কে দক্ষিণবঙ্গের অন্যতম গুরুত্বপূর্ণ সংযোগকারী রাস্তায় বৃহস্পতিবার সকাল থেকে রাস্তা অবরোধ, অশান্তি চলছে। যার জেরে গুরুত্বপূর্ণ কাজে যেতে গিয়ে আটকে পড়েছেন বহু মানুষ। তীব্র সমস্যার মুখে পড়েন তাঁরা। এসব খবর এসে পৌঁছয় নবান্নে। তাতে উদ্বিগ্ন হয়ে পড়েন মুখ্যমন্ত্রী নিজে। এরপরই সাংবাদিক বৈঠকে তিনি হাত জোড় করে বলেন, ”রাস্তা অবরোধ করবেন না। এত মানুষের সমস্যা তৈরি করবেন না।”  মহম্মদকে নিয়ে নূপুর শর্মার মন্তব্যের প্রতিবাদকে সমর্থন করলেও অবরোধ করে জনজীবনের সমস্যা তৈরি করা মোটেই সমর্থনযোগ্য নয়,  রাজ্য সরকারের নীতি অনুযায়ী ফের সেকথা মনে করিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: কোবিন্দের পর কে হবেন রাষ্ট্রপতি? নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল কমিশন]

মুখ্যমন্ত্রীর কথায়,  ”বাংলায় বিভেদ তৈরির চেষ্টা চলছে। দিল্লিতে একটা ঘটনা ঘটেছে, এখানে কেন অবরোধ? বিজেপি ঘটাচ্ছে। দিল্লি গিয়ে রাস্তা অবরোধ করুন। বাংলাকে তছনছ করা হচ্ছে জাতীয় সড়কে অবরোধ করে। এখানে যদি কোনও অপ্রীতিকর ঘটনা ঘটে, তাহলে কে দায় নেবেন?” এর নেপথ্যে কার, তাও স্পষ্ট করেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, ইমাম অ্যাসোসিয়েশনের নাম করে ভুয়ো পরিচয় ছড়িয়ে এসব অশান্তি তৈরি করা হচ্ছে।

বৈঠকের মাঝেই তাঁর কাছে নাখোদাল মসজিদের ইমামের অডিও বার্তা পৌঁছয়। তিনি প্রকাশ্যেই সেই অডিও শোনান। এরপর বলেন, ”শুনলেন তো উনি কী বললেন। নিজেই বললেন, রাস্তা অবরোধ নয়। ইমামদের অ্যাসোসিয়েশনের নাম করে এসব ঘটছে। আমি কথা বলেছি ইমামের সঙ্গে। উনি বলছেন, অশান্তি পছন্দ করি না আমরা, রাস্তা অবরোধে সমর্থন নেই।  খিলাফত কমিটি, ফুরফুরা শরিফ নেতৃত্বও জানিয়েছে, তারা এ ধরনের প্রতিবাদ সমর্থন করে না।” 

[আরও পড়ুন: ঘরে বসে রাজনীতি নয়, বিধায়কদের বাড়ি বাড়ি যাওয়ার নির্দেশ নাড্ডার, বেঁধে দিলেন রুটিনও]

কেন এমন মন্তব্য করলেন বিজেপির বরখাস্ত হওয়া জাতীয় মুখপাত্র? এই প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, ”এটা সম্পূর্ণ একটা পরিকল্পনা। দেশে অর্থনৈতিক খরা থেকে জনগণের মুখ ফেরাতে পরিকল্পনা করেই এসব মন্তব্য করা হচ্ছে। আমি চাই, ওঁদের দ্রুত গ্রেপ্তার করে তিহাড় জেলে রাখা হোক।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement