সন্তান নিতে চেয়েছিলেন অর্পিতা, সম্মতি দিয়েছিলেন পার্থ, চার্জশিটে চাঞ্চল্যকর দাবি ইডির

10:00 PM Sep 20, 2022 |
Advertisement

অর্ণব আইচ: মা হতে চেয়েছিলেন নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। সন্তান দত্তক নেওয়ায় আপত্তি ছিল না রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। ‘নিকট আত্মীয়’ হিসেবে নো অবজেকশন সার্টিফিকেট দিয়েছিলেন তিনি। এমন তথ্যই উঠে এসেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) চার্জশিটে। জানা গিয়েছে, অর্পিতার দক্ষিণ কলকাতার ফ্ল্যাটে হানা দিয়েছিল ইডি। সেখান থেকে নগদের পাশাপাশি প্রচুর নথি উদ্ধার হয়। তারমধ্যেই ছিল দত্তক সংক্রান্ত নথিও।

Advertisement

ইডির দাবি, উদ্ধার হওয়া চিঠিতে পার্থ নিজেকে ‘ঘনিষ্ঠ পারিবারিক বন্ধু’ বলে উল্লেখ করেছিলেন। নো অবজেকশন সার্টিফিকেটে জানিয়েছিলেন, অর্পিতা সন্তান দত্তক নিলে তাঁর কোনও আপত্তি নেই। এবিষয়ে পার্থকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। জবাবে পার্থ জানান, তিনি জনপ্রতিনিধি। তাই তাঁর কাছে এধরনের শংসাপত্র নিতে আসেন অনেকে। তাই এধরনের শংসাপত্র তাঁর কাছে তৈরি থাকত।

[আরও পড়ুন: এবার গরুপাচার মামলায় ২ IPS কর্তা জ্ঞানবন্ত সিং ও আকাশ মাঘারিয়াকে দিল্লিতে তলব ইডির]

গ্রেপ্তার হওয়ার পর থেকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দাবি করে এসেছেন, তিনি অর্পিতাকে চিনতেন না। তাঁর সঙ্গে কোনও যোগাযোগ ছিল না। কিন্তু একের পর এক প্রমাণে তাঁর সেই দাবি নস্যাৎ হয়ে যাচ্ছে বলে দাবি ইডির। কখনও বিমার নথিতে লেখা হয়েছে, পার্থ চট্টোপাধ্যায় অর্পিতার মামা। আবার কখনও সন্তান দত্তক নেওয়ার শংসাপত্রে লেখা হয়েছে, তিনি অর্পিতার পারিবারিক নিকট আত্মীয়। যদিও সেসমস্ত অভিযোগ অস্বীকার করেছেন পার্থ চট্টোপাধ্যায়। ইডির কাছে পালটা যুক্তি দিয়েছেন তিনি।

Advertising
Advertising

 

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির ৫৮ দিনের মাথায় এসএসসি দুর্নীতি মামলায় প্রথম চার্জশিট পেশ করল ইডি। তাতে নাম রয়েছে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও অর্পিতা মুখোপাধ্যায়ের। জানা যাচ্ছে, চার্জশিটে ‘অপা’র মোট ১০৩ কোটির সম্পত্তির খতিয়ান দিয়েছে ইডি। 

[আরও পড়ুন: বাম যুবাদের সভায় জনজোয়ার, ‘বাম মানেই বৃদ্ধতন্ত্র নয়, দেখুন কালো চুলের ঢল’, হুঙ্কার সেলিমের]

Advertisement
Next