শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের মানিক ভট্টাচার্যকে তলব ED’র

02:00 PM Aug 10, 2022 |
Advertisement

সুব্রত বিশ্বাস: নিয়োগ দুর্নীতি মামলায় ফের মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya) তলব ইডির। গত সোমবারও ইডি দপ্তরে হাজিরা দিয়েছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি। আগামী সপ্তাহে ফের তলব করা হবে তাঁকে।

Advertisement

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (Primary TET Scam) আগেই নাম জড়িয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের। সেই কারণে পদ থেকে অপসারণ করা হয়েছিল তাঁকে। সেই মামলায় এর আগেই তাঁকে সিবিআই তলব করেছিল। কিন্তু সেবার হাজিরা এড়িয়ে যান মানিক। নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পর গত ২৭ জুলাই মানিক ভট্টাচার্যকে তলব করে ইডি। আদৌ তিনি হাজিরা দেবেন কি না, তা নিয়ে সংশয় একটা ছিলই। তবে দেখা যায় নির্দিষ্ট সময়ের আগেই সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান মানিক ভট্টাচার্য। এবার ফের মানিকবাবুকে তলব করল ইডি। আগামী সোমবার তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে বলেই খবর। নিয়ে যেতে হবে সমস্ত নথি।

[আরও পড়ুন: ‘বোলপুরে থাকি, বাধ্য হয়ে বেডরেস্ট লিখেছি’, অনুব্রতর অসুস্থতা নিয়ে বিস্ফোরক চিকিৎসক]

প্রসঙ্গত, এর আগে দুর্নীতি মামলায় প্রাথমিক পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya) স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব তলব করেছিল কলকাতা হাই কোর্ট। শুধু তাঁর নয়, তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধূ এবং মেয়ের (বিবাহ পর্যন্ত) সম্পত্তির হিসাবও হলফনামার আকারে জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার সম্পত্তি খতিয়ে দেখতে ইডিও তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চলেছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: গরুপাচার মামলা: দশম তলবও এড়াচ্ছেন অনুব্রত মণ্ডল, কড়া পদক্ষেপের পথে CBI]

Advertisement
Next