দিনের শুরুতে কলকাতা হাই কোর্টে আগুন আতঙ্ক, বড়সড় বিপদ থেকে রক্ষা

11:50 AM May 06, 2022 |
Advertisement

গোবিন্দ রায়: দিনের শুরুতেই কলকাতা হাই কোর্টে (Calcutta HC) আগুন আতঙ্ক। বেলা পৌনে এগারোটা নাগাদ আদালতের কাজকর্ম শুরুর ঠিক পরপরই বিদ্যুতের তারের পোড়া গন্ধ পাওয়া যায় ভিতর থেকে। আতঙ্কে শোরগোল শুরু হয়ে যায়। হাই কোর্টের নিরাপত্তারক্ষীরা ঘটনাস্থলে ছুটে যান। কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এর জেরে কিছুক্ষণের জন্য ব্যাহত হয় আদালতের কাজকর্ম। 

Advertisement

শুক্রবার সকালে হাই কোর্টের চৌত্রিশ নম্বর এজলাসে আগুন আতঙ্ক ছড়ায়। এজলাসে উপস্থিত লোকজন জানান, সকাল পৌনে এগারোটা নাগাদ এজলাসের ভিতর থেকে বিদ্যুতের তারের পোড়া গন্ধ পাওয়া যায়। সঙ্গে সঙ্গে খালি করে করে দেওয়া হয় এজলাস।  যদিও সেসময়ে যে এজলাসে উপস্থিত ছিলেন না বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। নিরাপত্তারক্ষীদের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে।  তবে বড়সড় কোনও বিপদ হয়নি। 

[আরও পড়ুন: শাহের বঙ্গসফরের মাঝেই ঝাড়গ্রাম বিজেপিতে বড়সড় ভাঙন, দল ছাড়লেন একাধিক নেতা]

আগুন আতঙ্কের জেরে প্রায় আধঘণ্টা কাজকর্ম বন্ধ ছিল ৩৪ নং এজলাসের। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে, আতঙ্ক কাটলে বিচারপতি এজলাসে ঢোকেন। শুরু হয় কাজ। তবে কী কারণে দিনের শুরুতেই ৩৪ নং কোর্টরুম থেকে এভাবে আগুন আতঙ্ক ছড়াল, তা নিয়ে এখনও নিশ্চিত নন নিরাপত্তারক্ষীরা। এই ঘটনার পর আদালতের নিরাপত্তা বেড়েছে। প্রতিটি কক্ষের বিদ্যুৎ সংযোগ পরীক্ষা করে দেখা হচ্ছে। যাতে পরবর্তী সময়ে এ ধরনের আতঙ্ক ফিরে না আসে, সেদিকে কড়া নজর রাখা হচ্ছে বলে খবর। 

Advertising
Advertising

[আরও পড়ুন: চিদম্বরমকে‌ হেনস্তার ‘এফেক্ট’! অধীরকে PAC চেয়ারম্যান পদ থেকে সরাতে পারে কংগ্রেস হাইকমান্ড]

Advertisement
Next