shono
Advertisement

অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা, দমদম বিমানবন্দরে জরুরি অবতরণ প্রধান বিচারপতির বিমানের

বিমানটিতে মোট ১৪৬ জন যাত্রী ছিলেন।
Posted: 08:50 AM Dec 24, 2020Updated: 08:50 AM Dec 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অল্পের জন্য কলকাতার আকাশে বড়সড় বিমান দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন দেশের প্রধান বিচারপতি এস এ বোবদে (S A Bobde)। গতকাল সন্ধেয় ত্রিপুরা থেকে কলকাতা হয়ে হায়দরাবাদ ফেরার পথে যান্ত্রিক গোলযোগ দেখা যায় তাঁর বিমান। কোনওক্রম দমদম বিমানবন্দরে (Dumdum Airport) বিমানটির জরুরি অবতরণ করান পাইলটরা। অল্পের জন্য রক্ষা পান বোবদে-সহ আরও ১৪৬ জন যাত্রী।

Advertisement

আসলে একাধিক কর্মসূচি নিয়ে দিন চারেক আগেই ত্রিপুরা গিয়েছিলেন প্রধান বিচারপতি বোবদে। মঙ্গলবার তিনি মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের (Biplob Deb) সঙ্গে গিয়ে উদয়পুরে ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেন। বুধবার ত্রিপুরা হাই কোর্টের ই-সেবা কেন্দ্রের উদ্বোধন করেন। যা বিচারব্যবস্থাকে আরও সহজলভ্য করবে বলে দাবিও করেন তিনি। তারপরই গতকাল সন্ধেয় তাঁর আগরতলা থেকে কলকাতা হয়ে হায়দরাবাদ ফেরার কথা ছিল। সূচি মতো আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দর থেকে হায়দরাবাদের উদ্দেশে রওনাও দেন প্রধান বিচারপতি। এয়ার ইন্ডিয়ার ৫৩০ নম্বর বিমানটি কলকাতাতেও পৌঁছায় যথাসময়েই।

[আরও পড়ুন: ট্রেনে মহিলা ডাক্তারকে পিটিয়ে গ্রেপ্তার কলকাতা পুলিশের মদ্যপ কনস্টেবল]

তারপর সূচি মেনে সন্ধে ৭টা ১৪ মিনিটে বিমানটি কলকাতার মাটি ছাড়ে। কিন্তু মিনিট দু’য়েকের মধ্যেই সেটিতে যান্ত্রিক গোলযোগ দেখা যায়। বিমানটির ল্যান্ডিং গিয়ারে সমস্যা হওয়ায় এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না পাইলটরা। শেষমেশ ফের দমদম বিমানবন্দরেই জরুরি অবতরণ করতে হয় বিমানটির। মিনিট ১৫ পরে সন্ধে ৭টা ২৯ মিনিট নাগাদ ফের দমদম বিমানবন্দরের মাটি ছোঁয় বিমানটি। প্রধান বিচারপতি-সহ বিমানটিতে মোট ১৪৬ জন যাত্রী ছিলেন। তাঁরা প্রত্যেকেই নিরাপদ বলে খবর। গতকাল রাতে বাইপাসের ধারের একটি হোটেলে রাখা হয় তাঁদের। আজ অন্য বিমানে হায়দরাবাদে যাওয়ার কথা প্রধান বিচারপতির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement