মোবাইল ফোনে কতক্ষণ সময় কাটান মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের কৃতীরা? জানতে চায় রাজ্য সরকার

04:09 PM Jul 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার কৃতীরা কতসময় ফেসবুক বা হোয়াটস অ্যাপে সময় কাটান? পড়ুয়া ও তাঁদের অভিভাবকদের এই তথ্য জানার কৌতূহল স্বাভাবিক। কিন্তু রাজ্য সরকারও জানতে চাইল সেই তথ্য। প্রতি বছরই রাজ্য সরকার কৃতী পরীক্ষার্থীদের সংবর্ধনা দেয়। তবে এবার কৃতীদের নির্দিষ্ট একটি পোর্টালে নাম রেজিস্ট্রি করতে হচ্ছে। চলতি বছরের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় ১ থেকে ১০ নম্বরে র‌্যাঙ্ক করা ছাত্র ছাত্রীরা সেই কাজ শুরু করেছেন। ১ জুলাই শুরু হয়েছে সেই প্রক্রিয়া। চলবে ১৫ জুলাই পর্যন্ত।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সবাইকে কলকাতায় এক মঞ্চে রেখে সংবর্ধনা জানানো হবে, না কি গত বছরের মতো ভার্চুয়াল অনুষ্ঠান হবে, তা ঠিক হয়নি। উচ্চশিক্ষা দফতর জানিয়েছে, কিছুদিনের মধ্যে কৃতীদের সংবর্ধনার দিন ঘোষণা করা হবে। www.wbtopers.in ওয়েবসাইটে কৃতী পড়ুয়াদের নাম আগাম নথিভুক্ত করা চলছে। নাম, ঠিকানা, ভবিষ্যৎ পরিকল্পনা, জীবনের আদর্শ কে, কতসময় পড়ে সাফল্য এসেছে প্রভৃতির পাশাপাশি সরকার জানতে চেয়েছে কতসময় তাঁরা ফেসবুক এবং হোয়াটস অ্যাপে সময় কাটান।

[আরও পড়ুন: নবান্নে পুলিশকর্মীদের মোবাইল ব্যবহারে ‘না’, বাড়ল মুখ্যমন্ত্রীর বাসভবনের নিরাপত্তাও ]

ছাত্রছাত্রীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথিও জানতে চেয়েছে সরকার। গত ৩ জুন জানা যায় মাধ্যমিকের ফল। প্রথম দশের তালিকায় আছে ১১৪ জন পড়ুয়া। ১০ জুন প্রকাশিত হয়েছে উচ্চমাধ্যমিকের ফল। প্রথম দশের মেধাতালিকায় নাম আছে ২৭২ জনের, যা এযাবৎকালের রেকর্ড। জয়েন্ট এন্ট্রান্সে যদিও প্রথম দশে আছেন দশজনই। আবেদন করার কথা ৩৯৬ জনের। উচ্চশিক্ষা দফতর সূত্রে খবর, সিংহভাগ কৃতী পড়ুয়া এখনও সংবর্ধনা পাওয়ার জন্য আবেদন করেননি।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: খাস কলকাতায় যুবকের রহস্যমৃত্যু, নর্দমা থেকে উদ্ধার দেহ]

Advertisement
Next