সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২২: সেরা ৫ পুজো

11:51 AM Oct 02, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। মহাসপ্তমীর সকালে স্টারলিং রিজার্ভ প্যাকেজড ড্রিঙ্কিং ওয়াটার নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২২’-এর সেরা ৫ পুজোর নাম ঘোষণা হতেই খুশির জোয়ার বিজয়ী পুজো কমিটিগুলিতে। তার সঙ্গে সেরা প্রতিমা ও সেরা আইডিয়ার পুজোর নামও ঘোষণা হল। তৃতীয়া থেকেই সেরা পুজোর লড়াই। প্রায় তিনশোরও বেশি পুজোমণ্ডপ ঘুরে শেষপর্যন্ত বিচারকরা বেছে নিলেন শহরের সেরা ৫ পুজোকে। সেরা ৫টি পুজো হল দমদম তরুণ দল, টালা প্রত্যয়, কাশী বোস লেন দুর্গাপূজা সমিতি, চেতলা অগ্রণী ক্লাব ও বিবেকানন্দ পার্ক অ্যাথলেটিক ক্লাব। সেরা আইডিয়ার পুজোর শিরোপা পেল অর্জুনপুর আমরা সবাই ক্লাব। সেরা প্রতিমার সম্মান পেল নলিন সরকার স্ট্রিট সর্বজনীন।

Advertisement

স্টারলিং রিজার্ভ প্যাকেজড ড্রিঙ্কিং ওয়াটার নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২২'-এর চূড়ান্ত পর্বের বিচারকমণ্ডলী।

Advertising
Advertising

উত্তর থেকে দক্ষিণ। টক্কর সমানে সমানে। কল্পনা ও সৃজনে, থিম-ভাবনা ও রূপায়ণে উৎকর্ষের ছোঁয়া পরতে পরতে। সেই সঙ্গে পুরোদস্তুর বজায় উৎসবের সামগ্রিক আবহও। ভাবনা ও সৃজনের মুনশিয়ানাতেই শেষমেশ বাজিমাত। 

দমদম তরুণ দল সেজে উঠেছে শিল্পী প্রদীপ দাসের ভাবনায়, থিম- সিটি অফ জয়। কল্লোলিনী কলকাতার ইতিহাস ও স্পিরিটকেই সেলিব্রেট করেছে এই পুজো। 'ঋতি'-র রূপায়ণ টালা প্রত্যয়ে। শিল্পী সুশান্ত পালের সৃজনে বহমান জীবনের শাশ্বত গতি ধরা পড়েছে অপূর্ব ব্যঞ্জনায়। কাশী বোস লেন দুর্গাপূজা সমিতি-র থিম 'মা'। মাটির টান আর মায়ের আশ্রয় এখানে সমার্থক হয়ে উঠেছে শিল্পী অদিতি চক্রবর্তীর কল্পনা ও রূপায়ণে। 'এবার ষোল কলায় পূর্ণ' - এমনই থিম ভাবনা নিয়ে চেতলা অগ্রণী ক্লাবের মণ্ডপ সাজিয়ে তুলেছেন শিল্পী সুব্রত বন্দ্যোপাধ্যায়। মঙ্গলকাজে অতি প্রয়োজনীয় কলাগাছ ও কলার তন্তু দিয়েই সৃজন এই মণ্ডপের, যা মন কেড়ে নিয়েছে বিচারকদের। অন্যদিকে বিবেকানন্দ পার্ক অ্যাথলেটিক ক্লাব তুলে ধরেছে 'ভিন্ন দৃষ্টিকোণ'। দেখার তফাতে বাস্তবের যে বদল, তাই-ই উঠে এসেছে এই পুজোয়।

অর্জুনপুর আমরা সবাই ক্লাবের থিম- স্বকাল। দৈনন্দিন যাপনের প্রবাহে অন্ধকার মুছে সূর্যোদয়ের বার্তা ফুটে উঠেছে শিল্পী ভবতোষ সুতারের ভাবনায়। 'গর্ভধারিণী' থিম ভাবনায় বাজিমাত নলিন সরকার স্ট্রিটের। অপূর্ব মাতৃমূর্তি হয়ে উঠেছে দেশমাতৃকার দ্যোতক।

সৃজনশীলতা ও অভিনবত্বের নিরিখে এবছর এই পুজোগুলিই চমকে দেওয়ার মতো। সবার পুজো পারফেক্ট হোক। 

Advertisement
Next