সৌরভের পরিবারের কারা দেখা করতে পারবেন অমিত শাহর সঙ্গে? স্পেশ্যাল মেনুই বা কী?

03:57 PM May 06, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার কলকাতায় পা রাখার পরই অমিত শাহের সফরসূচিতে খানিক বদল ঘটে বলে খবর পাওয়া যায়। সেই বদলে ছিল দারুণ চমক। শোনা যায়, শুক্রবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে তাঁর বাড়ি যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এখনও পর্যন্ত যা খবর, এদিন সন্ধেয় স্বরাষ্ট্রমন্ত্রী ভিক্টোরিয়ায় সংস্কৃতি মন্ত্রকের অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা। তারপরই যাবেন বেহালার বীরেন রায় রোডের সৌরভের বাড়িতে। জানা গিয়েছে, সৌরভের (Sourav Ganguly) পাশাপাশি তাঁর মা নিরুপা গঙ্গোপাধ্যায়, স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় ও দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় স্বাগত জানাবেন অমিত শাহকে।

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য নিরাপত্তা আঁটসাট থাকবে। তাই সৌরভের বাড়িতে সকলকে ভিড় করতে দেওয়া যাবে না। এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সৌরভ, তাঁর দাদা, মা ও স্ত্রীর পাশাপাশি তাঁর পরিবারের আরও কয়েক জন অমিত শাহর সঙ্গে দেখা করার অনুমতি পাবেন। তবে প্রত্যেককে বিকেল ৪টের মধ্যে বাড়িতে উপস্থিত থাকতে হবে। যদিও এদিন ভিক্টোরিয়ায় সংস্কৃতি মন্ত্রকের অনুষ্ঠানে সৌরভপত্নী ডোনা গঙ্গোপাধ্যায় (Dona Ganguly) নৃত্য পরিবেশন করবেন। তাই তিনি কীভাবে, কখন পরিবারের সঙ্গে যোগ দেবেন, তা জানা যায়নি।

[আরও পড়ুন: ময়নাতদন্তে স্থগিতাদেশের আরজি, কাশীপুরে বিজেপি কর্মী খুনে হাই কোর্টে মামলা দায়ের]

‘শাহী’ আমন্ত্রণে সৌরভের ‘মা মঙ্গলচণ্ডী ভবনে’ মানতে হবে আরও কিছু নিয়মকানুন। শাহর নৈশভোজে যাঁরা উপস্থিত থাকবেন, তাঁদের প্রত্যেকের করোনার জোড়া টিকার সার্টিফিকেট থাকা নাকি বাধ্যতামূলক। মূলত নিরামিষ খাবার খেতেই পছন্দ করেন শাহ (Amit Shah)। শোনা যাচ্ছে, তাঁর জন্য তাই একাধিক নিরামিষ পদ তৈরি করা হবে। যেখানে বাঙালি খাবারের পাশাপাশি থাকবে গুজরাটি ডিশও। যদিও মেনুতে কী থাকবে, সে ব্যাপারে খুঁটিনাটি প্রকাশ করা হয়নি। এ ব্যাপারে সৌরভ বলেন, “বাঙালি পরিবার যেভাবে অতিথি আপ্যায়ণ করেন, তেমনই করব। নিমামিষ রান্না হবে। তবে এখনও জানি না কী হচ্ছে না হচ্ছে।

Advertising
Advertising

উল্লেখ্য, সৌরভের বাড়িতে শাহর নৈশভোজ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেছিলেন, “সৌরভকে বলো রসগোল্লা, দই কিনে দিতে। বাংলার এই জিনিসগুলো ভাল।” অর্থাৎ শাহ-সৌরভের সাক্ষাতকে অন্তত রাজনৈতিকভাবে গুরুত্ব দিতে চাননি মুখ্যমন্ত্রী। এদিন সৌরভও জানিয়ে দেন, এটা নেহাতই সৌজন্য সাক্ষাৎ। বলে দেন, “একদমই সৌজন্য সাক্ষাৎ। ওঁর ছেলের সঙ্গে আমি কাজ করি।”

[আরও পড়ুন: দুর্গাপুজোর ‘হেরিটেজ’ সম্মান নিয়ে ভিক্টোরিয়ার অনুষ্ঠানে ব্রাত্য রাজ্য, প্রতিবাদ পুজো উদ্যোক্তাদের]

Advertisement
Next