ভোটের ইঙ্গিত? হাওড়া পুরসভার ওয়ার্ড পুনর্বিন্যাস ঘিরে তুঙ্গে জল্পনা

11:33 AM Sep 22, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার, হাওড়া: হাওড়া পুরসভার ৫০টি ওয়ার্ডের পুনর্বিন্যাস করে ৬৬টি ওয়ার্ড করা হল। বুধবার জেলা প্রশাসনের তরফে এই ৬৬টি ওয়ার্ড ও তার পুনর্বিন্যাসের তালিকা প্রকাশ করা হয়েছে। হাওড়া পুরসভার সদর দপ্তরে পুনর্বিন্যাস হয়ে নতুন ৬৬টি ওয়ার্ডের তালিকা ঝুলিয়েও দেওয়া হয়।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

জেলা প্রশাসন সূত্রে খবর, চারটি বিধানসভা কেন্দ্রে ওয়ার্ড পুনর্বিন্যাস করে অতিরিক্ত ১৬টি ওয়ার্ড হাওড়া পুরসভা এলাকায় হয়েছে। এর মধ্যে দক্ষিণ হাওড়া বিধানসভা কেন্দ্রে ওয়ার্ড ভেঙে বা পুনর্বিন্যাস করে অতিরিক্ত ৬টি ওয়ার্ড হয়েছে, শিবপুর বিধানসভা কেন্দ্রে ৫টি, উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্রে ৩টি ও মধ্য হাওড়া বিধানসভা কেন্দ্রে ২টি অতিরিক্ত ওয়ার্ড হয়েছে। জেলা প্রশাসন সূত্রে আরও জানা গিয়েছে, যে সমস্ত ওয়ার্ডে ২৩ হাজার বা তার বেশি ভোটার রয়েছেন সেই সমস্ত ওয়ার্ড ভেঙেই নতুন ওয়ার্ড তৈরি করা হয়েছে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: DA মামলায় হাই কোর্টে ধাক্কা রাজ্যের, মেটাতেই হবে বকেয়া মহার্ঘ ভাতা, জানিয়ে দিল ডিভিশন বেঞ্চ]

হাওড়া পুরসভা সংশোধনী বিল নিয়ে এখনও ঘোর সংশয় রয়েছে। কারণ, বর্তমানে আর বাংলার রাজ্যপাল নন জগদীপ ধনকড়। অস্থায়ী রাজ্যপাল লা গণেশন সেই দায়িত্ব সামলাচ্ছেন। এদিকে, রাজ্যপাল থাকাকালীন ওই বিলে সই করেননি ধনকড়। বাংলার রাজ্যপাল হিসাবে দায়িত্ব নেওয়ার পর থেকে একাধিকবার রাজ্য সরকারের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন তিনি। কখনও প্রশাসনিক, আবার কখনও শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগে সুর চড়িয়েছিলেন ধনকড়।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

তবে হাওড়া পুরসভা সংশোধনী বিল পাশ না হলেও ওয়ার্ডের পুনর্বিন্যাস করা হয়েছে। তাহলে কি এবার হাওড়ায় হতে চলেছে পুরভোট, উঠছে সেই প্রশ্ন। অনেকের মতে, ওয়ার্ডের পুনর্বিন্যাসের মাধ্যমে নির্বাচনের দামামা বেজে গিয়েছে বলেই মনে করা হচ্ছে। 

[আরও পড়ুন: দুর্গাপুজোয় জনসংযোগে জোর তৃণমূলের, পাড়ার ক্লাবের সঙ্গে যুক্ত হতে নির্দেশ অভিষেকের]

Advertisement
Next