shono
Advertisement

Breaking News

IMA

আন্দোলনরত চিকিৎসকদের বারবার হুমকি, তৃণমূল বিধায়কের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে চিঠি IMA'র

সোমবার আর জি কর মামলার শুনানির দিন এই বিষয়টিও উত্থাপিত হতে পারে। হুমায়ুন কবীর আন্দোলনরত চিকিৎসকদের নিয়ে একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছেন। সরাসরি চিকিৎসকদের হুমকি দিতেও শোনা গিয়েছে তাঁকে।
Published By: Subhajit MandalPosted: 02:13 PM Sep 29, 2024Updated: 02:39 PM Sep 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে চিঠি দিল আইএমএ। ডাক্তারদের সংগঠনটির যুগ্ম সম্পাদক রঞ্জন ভট্টাচার্যের অভিযোগ, মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর বার বার চিকিৎসকদের হুমকি দিচ্ছেন। এটাও একপ্রকার 'থ্রেট কালচার।' সোমবার আর জি কর মামলার শুনানির দিন এই বিষয়টিও উত্থাপিত হতে পারে।

Advertisement

যদিও আইএমএ'র এই চিঠি নিয়ে চিন্তিত নন হুমায়ুন। তিনি ফের হুমকির সুরেই কথা বলছেন। তৃণমূল বিধায়কের বক্তব্য, "আইন আমরা তৈরি করি। কোনটা আইনসঙ্গত সেটা ভালো করেই জানি। আমাকে যদি জেলে যেতে হয়, তাহলে ৫০ হাজার লোক নিয়ে জমায়েত করব।" হুমায়ুনের সাফ কথা, "অপরাধ না করে যদি শাস্তি পাই, তাহলে ফিরে এসে অপরাধ করতে কুণ্ঠাবোধ করব না।" 

হুমায়ুন কবীর আন্দোলনরত চিকিৎসকদের নিয়ে একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছেন। সরাসরি চিকিৎসকদের 'হুমকি' দিতেও শোনা গিয়েছে তাঁকে। চলতি মাসেই হুমায়ুন সরাসরি বলেন, "আন্দোলনকারী চিকিৎসকরা দিনের পর দিন কর্মবিরতি পালন করে যাবেন, এই জিনিস আর বরদাস্ত করব না। দিনের পর দিন পরিষেবা বন্ধ করলে প্রতিরোধের অধিকার আমাদেরও আছে, পাবলিক মরছে, তাহলে ডাক্তাররা সুরক্ষিত থাকবেন কেন? ডাক্তারদেরও ঘেরাওয়ের অধিকার সংবিধান আমাদের দিয়েছে।" হুমায়ুনের সেই বক্তব্যকেই থ্রেট হিসাবে দেখছেন আইএমএ'র যুগ্ম সম্পাদক রঞ্জন চট্টোপাধ্যায়। তিনি এর প্রতিকার চেয়ে শীর্ষ আদালতে চিঠি দিয়েছেন।

আইএমএর যুগ্ম সম্পাদকের বক্তব্য, সুপ্রিম কোর্ট চিকিৎসকদের জন্য ভয়মুক্ত এবং নিরাপদ পরিবেশ নিশ্চিত করার কথা বলছে। অথচ শাসকদলের এক বিধায়ক চিকিৎসকদের লাগাতার হুমকি দিয়ে যাচ্ছেন। আইন নিজের হাতে তুলে নেওয়ার উসকানিও দিচ্ছেন। মামলাটি বিচারাধীন তাই প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করতে চিঠি দেওয়া হয়েছে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের বিচারপতিকে চিঠি দিল আইএমএ।
  • ডাক্তারদের সংগঠনটির যুগ্ম সম্পাদক রঞ্জন ভট্টাচার্যের অভিযোগ, মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর বার বার চিকিৎসকদের হুমকি দিচ্ছেন।
  • সোমবার আর জি কর মামলার শুনানির দিন এই বিষয়টিও উত্থাপিত হতে পারে।
Advertisement