shono
Advertisement

প্রতিশ্রুতি রাখলেন অভিষেক, পেনশন পাচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্যের শ্যালিকা ইরা বসু

২০০৯ সাল থেকে বকেয়া পেনশনের টাকাও পাবেন ইরা দেবী।
Posted: 09:30 PM Sep 21, 2021Updated: 09:30 PM Sep 21, 2021

মলয় কুণ্ডু: প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শ্যালিকা ইরা বসুকে (Ira Basu) সরকারি পেনশন দিতে ব্যবস্থা নিল অর্থ দপ্তর। নবান্ন সূত্রে খবর, মঙ্গলবার অর্থ দপ্তরের তরফে এই অনুমোদন মিলেছে। পেনশনের পাশাপাশি গ্র‌্যাচুইটির অর্থও দ্রুত ইরাদেবীকে দেওয়া হবে বলেও অর্থ দপ্তর সূত্রে খবর। সেই সঙ্গে মিলবে এতদিনের বকেয়া পেনশনের টাকা।

Advertisement

কিছুদিন আগে ডানলপের কাছে কাছে ফুটপাতে ভবঘুরে অবস্থায় পাওয়া যায় ইরাদেবীকে। একসময়ের শিক্ষিকা ইরাদেবীকে ওই অবস্থায় দেখে অবাক হন অনেকেই। রাস্তায় দিন কাটালেও কারও কাছ থেকে কোনওরকম সাহায্য নেননি তিনি। তাঁর পরিচয় মিলতেই বিস্মিত হয়েছিলেন সবাই। দ্রুত নেটদুনিয়ায় তাঁর দুর্দশার খবর ছড়িয়ে পড়ে। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে পাঠানো হয় লুম্বিনী পার্ক মানসিক হাসপাতালে। কিন্তু সেখানে তিনি থাকতে চাননি। ফিরে আসেন খড়দহে।

[আরও পড়ুন: বিজেপির রাজ্য সভাপতি হিসাবে বাছা হল সুকান্ত মজুমদারকে, নেপথ্যে কোন অঙ্ক?]

প্রাক্তন মুখ্যমন্ত্রীর শ্যালিকাকে এমন অবস্থায় পাওয়ার খবর পৌঁছায় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) কাছে। তিনি লোক পাঠিয়ে ইরাদেবীর খোঁজখবর নেন। অভিষেকের প্রতিনিধিরাই ইরাদেবীকে পেনশনের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। গোটা বিষয়টি দেখে দ্রুত যাতে ইরাদেবী তাঁর প্রাপ্য পেনশন ও গ্র‌্যাচুইটি পান, সে বিষয়ে সক্রিয় হন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এদিন অর্থ দপ্তর তাঁর প্রাপ্য পেনশন ও গ্র‌্যাচুইটির টাকা দেওয়ার অনুমোদন দেয়।

[আরও পড়ুন: বিজেপির রাজ্য সভাপতি হিসাবে বাছা হল সুকান্ত মজুমদারকে, নেপথ্যে কোন অঙ্ক?]

অর্থ দপ্তর (Department of Finance) সূত্রে খবর, আপাতত মাসে ১৩ হাজার ৯৮৫ টাকা পেনশন বাবদ পাবেন ইরাদেবী। খড়দহের প্রিয়নাথ হাইস্কুলের শিক্ষিকার পদ থেকে ২০০৯ সালের ১ মে অবসর গ্রহণ করেছিলেন ইরাদেবী। ওই তারিখ থেকেই তাঁর পেনশন কার্যকরী হবে। মাসিক পেনশন ছাড়াও নির্দিষ্ট সময় থেকে তাঁর যে বকেয়া পেনশন রয়েছে, তাও তাঁকে মিটিয়ে দেওয়া হবে। বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) মেয়ে সুচেতনা ভট্টাচার্যকে তাঁর নমিনি করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement