পার্থ চট্টোপাধ্যায়কে ‘মন্ত্রী’বা ‘মহাসচিব’সম্বোধন করছে না ‘জাগো বাংলা’! কড়া পদক্ষেপের পথে TMC?

01:19 PM Jul 27, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক। সকলের মনেই প্রশ্ন, পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) মন্ত্রিত্ব নিয়ে তৃণমূল সরকার কী সিদ্ধান্ত নেবে। তবে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তৃণমূলের দূরত্ব যে বেড়েছে, তা ইতিমধ্যেই স্পষ্ট হয়ে গিয়েছে। কারণ, তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’য় পার্থ চট্টোপাধ্যায়কে আর সম্বোধন করা হচ্ছে না ‘মন্ত্রী’ বা ‘তৃণমূলের মহাসচিব’ বলে। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে যা অত্যন্ত তাৎপর্যপূ্র্ণ।

Advertisement

এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) গ্রেপ্তারি নিয়ে তোলপাড় বাংলা। অভিযোগ প্রমাণিত হলে মন্ত্রীর শাস্তির আশ্বাসও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু দেখা যাচ্ছে, অভিযোগ প্রমাণিত হওয়ার আগেই তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’য় পার্থ চট্টোপাধ্যায়কে আর মন্ত্রী বা তৃণমূলের মহাসচিব বলে উল্লেখ করা হচ্ছে না। পার্থর বিষয়ে শুধু মাত্র নাম ব্যবহার করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘সিপিএম-বিজেপি চক্রান্ত করে স্বামীর নাম জড়াচ্ছে’, অভিযোগ পার্থর প্রাক্তন দেহরক্ষীর স্ত্রীর]

জাগো বাংলা তৃণমূলের মুখপত্র। তার সম্পাদক পার্থ চট্টোপাধ্যায় নিজেই। প্রতিদিন ছাপা হওয়ার আগে এই সংবাদপত্রটি দেখে নেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। যার ফলে পার্থ চট্টোপাধ্যায়ের নামের সামনে থেকে মন্ত্রী বা মহাসচিব সম্বোধন বাদ দেওয়াটা নির্দেশ মেনেই হয়েছে, এমনটাই দাবি ওয়াকিবহল মহলের মতে। তাতেই খানিকটা স্পষ্ট যে, পার্থর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারে তৃণমূল। 

Advertising
Advertising

প্রসঙ্গত, ২০১১ সালে তৃণমূল বাংলায় ক্ষমতায় আসার পর পরিষদীয় দপ্তরের দায়িত্ব পালন করে চলেছেন পার্থ। পরিষদীয় মন্ত্রী হিসেবে তাঁকে বিধানসভা থেকে গাড়ির ব্যবস্থা করে দেওয়া হয়েছিল। ডব্লিউ বি ১০-০০০৬- এই নম্বরের গাড়িটিতেই যাতায়াত করতেন রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী। সেই গাড়িই মঙ্গলবার ফিরিয়ে দেন। গাড়ি ফেরতের ঘটনার পরই প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি মন্ত্রিত্ব থেকেও ইস্তফা দিতে চলেছেন পার্থ? কী সিদ্ধান্ত নেবে রাজ্য? সেটাই এখন বড় প্রশ্ন।

[আরও পড়ুন: অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার সঙ্গে মুখ্যমন্ত্রীর ছবি দিয়ে পোস্টার! গ্রেপ্তার বিজেপি নেতা]

Advertisement
Next