shono
Advertisement

ঝালদা পুরসভা মামলা: আপাতত দায়িত্বে শীলা চট্টোপাধ্যায়ই, নির্দেশ হাই কোর্টের ডিভিশন বেঞ্চের

এর আগে বিচারপতি অমৃতা সিনহার সিঙ্গল বেঞ্চও একই রায় দিয়েছিল।
Posted: 04:13 PM Feb 09, 2023Updated: 06:28 PM Feb 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝালদা পুরসভা (Jhalda Municipality) নিয়ে জট কাটল না এবারও। বৃহস্পতিবার এই সংক্রান্ত মামলার শুনানিতে কলকাতা হাই কোর্টের (Calcutta HC) সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল রাখল ডিভিশন বেঞ্চ। অর্থাৎ আপাতত দায়িত্ব সামলাবেন শীলা চট্টোপাধ্যায়ই। যদিও এর আগে হাই কোর্ট রায়ে জানিয়েছিল, ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত ঝালদা পুরসভার উপ-প্রধান পূর্ণিমা কান্দুকে পুরপ্রধানের দায়িত্ব সামলাবেন। তারই মাঝে বৃহস্পতিবার শুনানিতে ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল রাখল।    

Advertisement

গত ১৯ জানুয়ারি দলবিরোধী কাজের অভিযোগে শীলা চট্টোপাধ্যায়ের কাউন্সিলর পদ খারিজ করেন ঝালদার মহকুমা শাসক ঋতম ঝা। আর তার এক ঘণ্টার মধ্যেই সুদীপ কর্মকারকে নয়া পুরপ্রধান হিসাবে ঘোষণা করে সরকারি বিজ্ঞপ্তি জারি হয়। দায়িত্ব নেওয়ার দু’দিনের মধ্যে এহেন পরিস্থিতিতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তিনি।

[আরও পড়ুন: নওশাদের গ্রেপ্তারি নিয়ে অশান্তির মাঝেই ফুরফুরা শরিফকে উপহার মমতার, দিলেন ১০০ বেডের হাসপাতাল]

মামলার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা সওয়াল-জবাব শোনার পর শীলা চট্টোপাধ্যায়ের কাউন্সিলর পদ খারিজ সংক্রান্ত মহকুমা শাসকের নির্দেশে স্থগিতাদেশ জারি করেন। পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত পূর্ণিমা কান্দুকে পুরপ্রধান হিসাবে দায়িত্ব সামলানোর নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। কিন্তু সিঙ্গল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য সরকার। সেই মামলারই শুনানি হল বৃহস্পতিবার। তাতে ফের রাজ্য় সরকার ধাক্কা খেল। 

[আরও পড়ুন: ‘যত কাদা ছেটাবে ততই পদ্ম ফুটবে’, রাজ্যসভায় হুঙ্কার মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement